ডায়মন্ড হারবার: নিজেরা সারা বছর লেখাপড়া করেছে বলে দাবি করলেও অনেক পড়ুয়ার পরীক্ষা দিতে অনীহা থাকে। আসলে তারা লেখাপড়া করে না বলেই ভয় পায়। ঠিক তেমনই দশা হয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের। ঘাসফুল শিবিরের বিরুদ্ধে এমনই অভিযোগ করেছেন পদ্ম নেতা জয় বন্দ্যোপাধ্যায়।

পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা হয়ে গিয়েছে। ফের মামলার গেরোয় সেই নির্ঘণ্ট নিয়ে তৈরি হয়েছে জল্পনা। এরই মাঝে জোরকদমে প্রচার শুরু করে দিয়েছে সব রাজনৈতিক দলগুলি। শনিবার দক্ষিণ ২৪ পরগনা জেলার মগরাহাট এলাকায় তেমনই একটি প্রচারসভায় হাজির ছিলেন বঙ্গ বিজেপি-র রাজ্যস্তরের নেতা জয়। সেখানেই রাজ্যের শাসক তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করেন তিনি।

সভায় বক্তব্য রাখতে গিয়ে বনিজের ছাত্রজীবনের নানাবিধ বর্ণনা তুলে ধরেন জয়। তিনি বলেন, “ছাত্রজীবনে আমরা সারা বছর লেখাপড়া করার পর পরীক্ষার সময় অন্যদেরকে চ্যালেঞ্জ করতাম। কে কত নম্বর পেতে পারি তা নিয়ে হতো লড়াই।”

এরপরেই রাজ্যের শাসক তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করে তিনি বলেন, “তৃণমূলের নেতানেত্রীরা সবসময় বলেন যে তারা রাজ্যে উন্নয়নের জোয়ার নিয়ে এসেছেন। তাদের কাছে আমার প্রশ্ন এত উন্নয়ন করলে বিরোধীদের মনোনয়ন দিতে বাধা দেওয়া হচ্ছে কেন?” গত পাঁচ বছরে রাজ্যে তৃণমূল কংগ্রেস উন্নয়নমূলক কিছুই করেনি বলেই ভয়ে হিংসা ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন রাজ্য বিজেপির জনপ্রিয় নেতা জয় বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, “পঞ্চায়েত পরীক্ষায় পাস করতে পারবে না বলেই এমন করছে তৃণমূল।”