স্টাফ রিপোর্টার, বাঁকুড়াঃ  বাড়িতে প্রথম স্ত্রী থাকা সত্বেও দুর্গাপুরের এক মহিলাকে বিয়ে করার অভিযোগ উঠল এক বিজেপি নেতার বিরুদ্ধে। শুধু তাই নয়, তাকে বাড়িতে ঢুকতে না দিয়ে ব্যাপক মারধোরের অভিযোগ বিজেপি নেতার বিরুদ্ধে। পাবড়া গ্রামের অরুপ মণ্ডল নামে ওই ব্যক্তি বাঁকুড়ার শালতোড়া মণ্ডল-১ এর সভাপতি। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। একই সঙ্গে স্থানীয় এই বিজেপি নেতার কুকীর্তির ফাঁস হতেই অস্বস্তিতে বিজেপি নেতৃত্ব।

পুলিশ সূত্রে খবর, অরুপ মণ্ডল নামে ওই বিজেপি মণ্ডল সভাপতির দুর্গাপুর এই জোনের এক মহিলার সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন। পরে তাকে তিনি বিয়েও করেন। এই ঘটনার পর সোমবার ওই মহিলা বিজেপি নেতার বাড়িতে এলে তাকে মারধোর করা হয় বলে অভিযোগ। খবর পেয়ে শালতোড়া থানার পুলিশ ওই মহিলাকে উদ্ধার করে ও তার লিখিত অভিযোগের ভিত্তিতে অরুপ মণ্ডলকে গ্রেফতার করে। এই ঘটনায় শালতোড়া এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। শালতোড়া ব্লক নাগরিক সমিতির পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা জানানো হয়েছে।

অভিযোগকারিণী সাংবাদিকদের বলেন, অরুপ মণ্ডল আমার আর্থিক অসহায়তার সুযোগ নিয়ে আমার সঙ্গে দীর্ঘদিন সহবাস করেন। এমনকি বেনাচিতিতে একটি বাড়ি ভাড়া নিয়ে তাকে রাখতেন। সোমবার তিনি তাদের সম্পর্কের ‘স্বীকৃতি’ চাইতে শালতোড়ার পাবড়া গ্রামে ওই বিজেপি নেতার বাড়িতে এলে তার পরিবারের লোকেরা ব্যাপক মারধোর করে বলে তিনি অভিযোগ করেন। একই সঙ্গে দেড় বছর আগে অরুপ মণ্ডল তাকে বিয়ে করেছিলেন বলেও তিনি দাবী করেন।

বিজেপি নেতার কুকীর্তি ফাঁস হতেই বিক্ষোভ শাসকদলের নেতা-কর্মীদের

শালতোড়া ব্লক তৃণমূল সভাপতি কালীপদ রায় বিজেপি নেতার বিরুদ্ধে ওঠা এই অভিযোগ প্রসঙ্গে বলেন, লজ্জা লাগছে। এই সব লোকেরা যদি বিজেপির নেতা হয়, তাহলে কারা দেশ চালাবে বলে তিনি কটাক্ষ করেন। শালতোড়া ব্লক নাগরীক সমিতির পক্ষে সম্পাদক অমর দাস এই ঘটনাকে ‘ন্যাক্কারজনক’ দাবী করে বলেন, আমরা ওই বিজেপি নেতাকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি। এর পিছনে কোন রাজনীতি নেই বলেও তিনি দাবী করেন।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অরুপ মণ্ডল নামে বিজেপির শালতোড়া মণ্ডল-১ সভাপতিকে গ্রেফতার করা হয়েছে। একই সঙ্গে ঐ ঘটনার তদন্ত চলছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। বিজেপির পক্ষ থেকে এবিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ