ফাইল ছবি

কলকাতা:  ভোটের মরশুমে ফের শক্তিবৃদ্ধি বিজেপির। বাংলাতে শক্তি বাড়ল মুকুল-দিলীপদের। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন শতাধিক মানুষ। বনগাঁ লোকসভার বাগদা ট্যাংরা এলাকা থেকে শতাধিক যুবক তৃণমূল ছেড়ে বিজেপিতে এলেন। বাগদার বিধায়ক দুলাল বর এবং জেলা বিজেপি সহ সভাপতি দেবদাস মণ্ডলের উপস্থিতি এই দলবদল হয়। তৃণমূল ছেড়ে আসা নেতা কর্মীদের হাতে বিজেপি পতাকা তুলে দেন তাঁরা। একই সঙ্গে বিজেপি নেতৃত্ব দাবি করেন, লোকসভা নির্বাচনে বাংলায় ভালো ফল করবে বিজেপি। অমিত শাহের নির্দেশ মোতাবেক ২৩টার বেশি আসন বিজেপি পাবে বলে আশা নেতৃত্বের।

এদিন দলবদল অনুষ্ঠান শেষে ট্যাংরা বাজারে বনগাঁ লোকসভা আসনের বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরের সমর্থনে একটি প্রচার মিছিলও করেন তাঁরা।

অন্যদিকে হুগলিতে বিজেপিতে যোগদান করেছে বহু মানুষ। হুগলি লোকসভা কেন্দ্রের বিজেপি প্ররথি লকেট চট্টোপাধ্যায়ের হাত ধরে বিজেপিতে আসেন তাঁরা। এরপর লকেট তাঁর ফেসবুক প্রোফাইলে লেখেন, ”তৃণমূলের অপশাসনকে রুখতে এবং মোদীজীর হাত শক্ত করতে ভদ্রেশ্বরে বহু মানুষ আজ বিজেপিতে যোগদান করলেন। ঝড়বৃষ্টি উপেক্ষা করে সভায় উপস্থিত হওয়া সকল বিজেপির সৈনিকদের আমার অসংখ্য ধন্যবাদ।”

বনগাঁ এবং হুগলি লোকসভা আসন বিজেপির পাখির চোখ। এই দুই কেন্দ্রে বিজেপি জয় পাবে বলে আশা। সেখানে ভোটের আগে ক্রমশ দলের শক্তি বৃদ্ধি পাওয়াতে খুশি বিজেপি নেতৃত্ব।