স্টাফ রিপোর্টার, বহরমপুর: শাসকদলের প্রার্থী নির্বাচনের পর থেকে জোরকদমে প্রচারে নেমেছিল প্রার্থীরা৷ কিছু দিনের জন্য হলেও পিছিয়ে ছিল বিজেপি৷ এরপর প্রার্থী তালিকা প্রকাশের পর থেকে জোরকদমে প্রচারে নেমে পড়েছে প্রার্থীরা৷ আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করেই চায়ের আড্ডায় মাতলেন জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী মাফুজা খাতুন।

কয়েক দিন আগেই জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণা হয়েছে৷ সেদিন থেকেই তিনি জনসংযোগ বাড়াতে নেমে পড়েছেন প্রচারের ময়দানে। বাকি প্রার্থীদের মতোই এবার সরাসরি ভোট প্রচার শুরু করলেন জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী মাফুজা খাতুন। মঙ্গলবার থেকেই জোরদার প্রচার শুরু করেন তিনি।

এদিন প্রথমে রঘুনাথগঞ্জের কানুপুর, আহিরন হাট, আহিরন ব্যারেজ এলাকায় প্রচার সারেন। এরপর নুরপুর এলাকায় প্রচার করেন বিজেপি মহিলা প্রার্থী মাফুজা খাতুন। প্রচারের ফাঁকে এলাকায় বয়স্ক মানুষের সঙ্গে চায়ের আড্ডাও মারেন তিনি। চা চক্র শেষ করে এলাকায় বাড়িতে বাড়িতে গিয়ে সকলের কাছে ভোট প্রার্থনা করে।

কার্যত গত লোকসভা নির্বাচনে চায়ে পে চর্চা অন্যতম প্রচার ক্যাম্পেন ছিল মোদীর। কারণ সেই সময়ে নিজেকে একজন চায়েওয়ালা হিসাবে দেশবাসীর সামনে প্রজেক্ট করেছিলেন প্রধানমন্ত্রী। এবার সেই কায়দাতেই অধীর গড় হিসাবে পরিচিত জঙ্গিপুরে প্রচারে বিজেপির একমাত্র সংখ্যালঘু প্রার্থী।

মাফুজা খাতুন এই জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে বহিরাগত প্রার্থী হলেও প্রায় বছর খানের ধরে জেলা বিজেপির দেখভালের দায়িত্ব সামলেছেন। তাই সেই দিক থেকে তিনি জঙ্গিপুরের মানুষকে কিছুটা হলেও চেনেন। একদিকে তিনিই একমাত্র মহিলা প্রার্থী অন্যদিকে সংখ্যালঘু। তাই এদিন তিনি বিশেষ করে মহিলা ভোটার ও নতুন ভোটারদের কাছে যান। এলাকায় নিজে অপরিচিত হওয়ায় কোথাও কোথাও পরিচিতি পর্বও সারেন তিনি।