স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: কাটমানি ফেরতের দাবিতে গেরুয়া পতাকা নিয়ে তৃণমুল নেতার বাড়ি ঘেরাও করলো বিজেপি। পরিস্থিতি বেগতিক দেখে চম্পট দেয় তৃণমুল নেতা। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে জলপাইগুড়ি বাহাদুর এলাকায়।

বিজেপির দাবি প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘরের জন্য আবেদন পিছু দশ হাজার টাকা, জমি পাট্টার জন্য কেস প্রতি দুহাজার টাকা ও জবকার্ড পিছু দুহাজার করে নিতেন ওই অভিযুক্ত তৃণমূল নেতা৷ খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কাটমানি ফেরত দেবার নির্দেশ দিতেই রাজ্যজুড়ে টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ শুরু হয়৷

সেই বিক্ষোভের ঝড় এবার আছড়ে পড়লো জলপাইগুড়ি বাহাদুর গ্রাম পঞ্চায়েতে৷ অভিযোগ তৃণমূলের বুথ সভাপতি তপন কুমার বিশ্বাস কাটমানি নিয়েছেন। অবিলম্বে তা সুদ সমেত ফেরত দিতে হবে বলে দাবি করেছে বিজেপি। পরিস্থিতির আগাম আঁচ পেয়ে চম্পট দেন ঐ নেতা। নেতার দেখা না পেয়ে জলপাইগুড়ি কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী মানুষ৷

বিজেপি যুব মোর্চার জেলা সভাপতি শ্যাম প্রসাদ জানান আমরা আজ জলপাইগুড়ি কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করে গেলাম। যারা আজ সাহস করে এগিয়ে এসে থানায় অভিযোগ করে গেলেন তাদের থেকে বিভিন্ন কেসে তিন লক্ষাধিক টাকা কাটমানি নিয়েছেন অভিযুক্ত। আগামী ২৪ ঘন্টার মধ্যে সুদ সমেত টাকা ফেরত না দিলে তার বাড়ির সামনে ধর্নায় বসা হবে।

যদিও এই অভিযোগের বিষয় নিয়ে কোনো মন্তব্য করতে চাননি জলপাইগুড়ি কোতোয়ালি থানার আই সি বিশ্বাশ্রয় সরকার। তবে স্থানীয় তৃণমূল নেতা স্বপন সরকার জানান বিজেপি এখন এই ধরনের মিথ্যে অভিযোগ রাজ্য জুড়ে করে যাচ্ছে। প্রশাসনের দ্বারস্থ হয়েছেন এলাকাবাসী। প্রশাসন নিশ্চয়ই তদন্ত করবে।