লখনউ: সব দলই ময়দানে নেমে পড়লেও এখনও পর্যন্ত বিজেপি দেশের কোনও রাজ্যেই প্রার্থী ঘোষণা করেনি। অনেকেই বলছেন বিজেপি নাকি ওস্তাদের মার শেষ রাতে দিতেই অপেক্ষায় রাখছে। তবে সূত্রের খবর প্রথম তালিকা নাকি চূড়ান্ত করে ফেলেছে বিজেপি।

সূত্রের খবর, উত্তরপ্রদেশের ৮০টি লোকসভা কেন্দ্রের মধ্যে ৪৫ টি কেন্দ্রের প্রার্থীর নাম চূড়ান্ত করা হয়েছে। তবে সেন্ট্রাল ইলেকশন কমিটির বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবারই উত্তরপ্রদেশের বিজেপি নেতাদের সঙ্গে একটি বৈঠকে বসেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

মনে করা হচ্ছে ফের বারাণসী থেকেই লড়বেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লখনউ থেকেই ফের লড়বেন রাজনাথ সিং। আর মথুরাতেও ফের হেমা মালিনী।

জানা গিয়েছে, গাজিয়াবাদ, নয়ডা, মীরট, মুজফফরনগর, বাঘপাত, শাহরাণপুরে সাংসদেরই ফের প্রার্থী করবে বিজেপি। বিজনোর ও কৈরানায় আনা হবে নতুন প্রার্থীদের।

২০১৪ তে কৈরানা কেন্দ্রে জয়ী হয়েছিল বিজেপি। কিন্তু সাংসদ হুকুম সিংয়ের মৃত্যুর পর উপনির্বাচনে আরএলডি-র কাছে আসন হারায় বিজেপি। সেই কেন্দ্রে এবার হুকুম সিং-এর মেয়ে মৃগাঙ্কা সিং-কে প্রার্থী করছে বিজেপি।

আলিগড় থেকে সাংসদ সতীশ কুমার গৌতমকেই টিকিট দিতে পারে বিজেপি। বর্তমানে গাজিয়াবাদের সাংসদ ভিকে সিং, নয়ডার সাংসদ মন্ত্রী মহেশ শর্মা, বাঘপাতের সাংসদও একজন মন্ত্রী, সত্যপাল সিং। বারাণসী, লখনউ, আমেঠি ও মথুরার প্রার্থীদের নামও চূড়ান্ত করা হয়েছে বলে গেরুয়া শিবির সূত্রে খবর।