স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে স্বামী বিবেকানন্দর মূর্তি অবমাননার রেশ ছড়ালো বাঁকুড়া জেলাতেও। ‘বামপন্থীরা এই ঘটনার নেপথ্যে’ রয়েছে বলে অভিযোগ তুলে শনিবার সন্ধ্যায় বাঁকুড়া শহরের লালবাজার মোড়ে স্বামীজির মূর্তি ‘শুদ্ধিকরণ’ করল এই জেলার বিজেপির যুব মোর্চা।

জেলা যুব মোর্চার সভাপতি দেবাশিস দত্তের নেতৃত্ব শনিবার দলীয় কর্মী সমর্থকরা সকলে একসঙ্গে বিবেকানন্দর মূর্তি জল দিয়ে ধুয়ে এবং দুধ ঢেলে পরিষ্কার করেন। পরে তাঁর মূর্তিতে যুব মোর্চার পক্ষ থেকে মালাও পরিয়ে দেওয়া হয়।

বাঁকুড়া জেলার যুব মোর্চার সভাপতি দেবাশিস দত্ত দিল্লীর জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে বামমনোভাবাপন্ন এক দল দুষ্কৃতী স্বামীজির মূর্তি ভাঙচুর করেছে অভিযোগ করে বলেন, এই ঘটনার প্রতিবাদে আমরা তাঁর মূর্তিকে দুগ্ধ স্নান করিয়ে শুদ্ধকরণ করলাম। এর পিছনে কোনও রাজনীতি নেই দাবী করে তিনি আরও বলেন, আমরা স্বামীজির আদর্শ নিয়ে চলি। বামেরা স্বামীজিকে নিয়ে রাজনীতি করছে বলে তার দাবি।

এদিকে বিজেপি যুব মোর্চার এই কর্মকাণ্ডকে কটাক্ষ করেছে বামেরা। এসএফআই নেতা জয়গোপাল কর বলেন, এস এফ আইকে কালিমালিপ্ত করতেই বিজেপি ‘লাফালাফি’ করছে। এই ঘটনায় এএসআই জড়িত নয়। অতীতের নানান ঘটনার মতো এই ঘটনাতেও তা প্রমাণিত হবে বলে তিনি দাবী করেছেন।