ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, বালুরঘাট: শহর কলকাতার পর এবার জেলা জেলায় শুরু হল বিজেপির অভিনন্দন যাত্রা। খোদ প্রশাসনের ১৪৪ ধারার তোয়াক্কা না করে বালুরঘাটে অভিনন্দন যাত্রার মিছিল করল বিজেপি। সোমবার বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর নেতৃত্বে এই মিছিলের আয়োজন করে জেলার নেতৃত্ববৃন্দ।

সিএএ-র সমর্থনে এদিন বিজেপির অভিনন্দন যাত্রাকে কেন্দ্র করে পুলিশি তৎপরতা ছিল তুঙ্গে। সকাল থেকেই বালুরঘাটে জেলার প্রশাসনিক ভবন চত্বর থেকে ১০০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়। শুধু তাই নয়, পুলিশের তরফে ঘোষণা করা হয় যে, এখানে কোনও জটলা বা জমায়েত নিষিদ্ধ। কিন্তু বেলা ২টা নাগাদ, বালুরঘাটের মঙ্গলপুর এলাকা থেকে সায়ন্তন বসু নেতৃত্বে অভিনন্দন যাত্রার মিছিল সেই ১৪৪ ধারা ভেঙে জেলা প্রশাসনিক ভবনের সামনে এসে জমায়েত হয়।

১৪৪ ধারা ভেঙে সেখানে রীতিমতো অবস্থান আন্দোলন ও পথসভা শুরু করেন বিজেপি নেতৃত্ব। এদিনের অভিনন্দন যাত্রায় সায়ন্তন বসু ছাড়াও উপস্থিত ছিলেন বালুরঘাটের সাংসদ ডঃ সুকান্ত মজুমদার এবং যুব মোর্চার রাজ্য সভাপতি দেবজিত সরকার, সুমন বন্দোপাধ্যায় সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

এদিকে ১৪৪ ধারা ভাঙার প্রসঙ্গে সায়ন্তন বসু বলেন, ”তৃণমূল কংগ্রেস যদি প্রশাসনকে দিয়ে ১৪৪ ধারা জারি করাতে পারে। সে ক্ষেত্রে তাঁরা ১৪৫ ধারা জারি করলে অন্যায়ের কিছু নেই।”