শংকর দাস, বালুরঘাট: পরিবেশ সুরক্ষিত রাখার বার্তাকে সামনে রেখে বালুরঘাটে অভিনব কায়দায় প্রচার করলেন বিজেপি প্রার্থী। শুক্রবার বালুরঘাট শহরের ২৫টি ওয়ার্ডে নিজে সাইকেল চালিয়ে প্রচার করলেন গেরুয়া প্রার্থী অধ্যাপক সুকান্ত মজুমদার।

এদিন তিনি শহরের প্রতিটি ওয়ার্ডেই যান। শুধু তিনি নিজেই নন। দলীয় কর্মী সমর্থকরাও তাঁর সঙ্গে সাইকেল চালিয়ে শহরের একের পর এক পাড়ায় গিয়ে বাসিন্দাদের কাছে বিজেপি সরকার প্রতিষ্ঠিত করার আবেদন করেন। অন্যান্য প্রার্থীদের পায়ে পিকআপ অথবা হুড-খোলা গাড়ি নতুবা পায়ে হেঁটে প্রচার দেখে অভ্যস্ত বালুরঘাটবাসী এদিন সাইকেলে বিজেপি প্রার্থীকে দেখে অবাকই হন। পড়নে গেরুয়া ফতুয়া ও জিনস। কালো-সু পায়ে প্যাডেল ঠেলে সাইকেল চালিয়ে তিনি দিনভর ছুটে চলেন।

এদিন বালুরঘাটের শিবতলী এলাকায় বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার জানিয়েছেন, শুধু বালুরঘাট শহরেই নয়। আত্রেয়ী নদীর ওপারে চকভৃগু এলাকাতেও একইভাবে সাইকেলে চড়েই প্রচার করছেন। পদ্ম ফুলে ভোট চাওয়ার পাশাপাশি এই প্রচারের অন্যতম লক্ষ্য হল পরিবেশ বান্ধব হওয়ার বার্তা মানুষের কাছে পৌঁছে দেওয়া।

তাঁর মতে, ছোট্ট বেলায় এই শহরে তিনি সাইকেল চালিয়েই বন্ধুদের সঙ্গে চষে বেড়াতেন। সাইকেল এমন একটা বাহন যে এতে পরিবেশ দূষিত হয় না। নিয়মিত সাইকেল চালালে স্বাস্থ্যও ভালো থাকে। তাই সাইকেল চালিয়েই প্রচার করছেন তিনি।