স্টাফ রিপোর্টার , হাওড়া : রাজ্যজুড়ে বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতি,দরিদ্র মানুষের প্রতি বঞ্চনা,বিজেপি কর্মীদের উপর অত্যাচার ও মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ তুলে ‘পশিমবঙ্গ বাঁচাও,গণতন্ত্র বাঁচাও’ কর্মসূচিতে উলুবেড়িয়ার মহকুমাশাসক অরণ্য বন্দ্যোপাধ্যায়কে ডেপুটেশন দিল হাওড়া গ্রামীণ জেলা বিজেপি নেতৃত্ব।

ডেপুটেশন কর্মসূচিকে ঘিরে আজ সকাল ১১ টা নাগাদ উলুবেড়িয়া এসডিও অফিসের সামনে অবস্থান বিক্ষোভে সামিল হন বিজেপি নেতা-কর্মীরা।তারপর মহকুমাশাসকের কাছে ডেপুটেশন জমা দেন দলীয় প্রতিনিধিরা।এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার সহ হাওড়া গ্রামীণ জেলা বিজেপির নেতা-কর্মীরা। শুধু উলুবেড়িয়া নয়,রাজ্যের প্রতিটি মহকুমাশাসককেই আজ ডেপুটেশন দেওয়া হয়েছে বলে জানা গেছে।

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে কোমর বেঁধে ময়দানে নামছে বঙ্গ বিজেপি। শুক্রবার মেয়ো রোডে ‘গণতন্ত্র বাঁচাও’ বিক্ষোভ কর্মসূচি পালন করে রাজ্য বিজেপি। এদিন রাজ্য জুড়ে পালন হচ্ছে বিজেপির ‘গণতন্ত্র বাঁচাও’ কর্মসূচি। রাজ্য জুড়ে ৮১ টি বিডিও অফিসের সামনে ধর্নায় বসেছে বিজেপির কর্মী-সমর্থকরা। এবার থেকে এই দিনটি ‘গণতন্ত্র বাঁচাও’ দিবস হিসাবে পালন করবে বলে জানিয়েছে তারা।

মূলত ‘রাজ্যে গণতন্ত্র নেই, গণতন্ত্র লুট হচ্ছে’ এই অভিযোগ তুলে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে গেরুয়া শিবির। শুক্রবার এই বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, বিজেপি নেতা মুকুল রায়, রাহুল সিনহা সহ আরও বিজেপি কর্মী সমর্থকরা। কলকাতার পাশাপাশি এদিন পূর্ব মেদিনীপুরে, দক্ষিণ ২৪ পরগনা বাংলার দিকে দিকে বিজেপির কর্মী-সমর্থকরা এই কর্মসূচির ডাক দিয়েছে।

রাজ্য জুড়ে বিভিন্ন জেলায় শুক্রবার বিজেপির কর্মী-সমর্থকেরা নেমেছে পথে। ‘গণতন্ত্র বাঁচাও’ এই দাবি তুলে বিভিন্ন জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালন করছে বঙ্গ বিজেপি। এরই মাঝে ‘পশ্চিমবঙ্গে গণতন্ত্র আমরাই প্রতিষ্ঠা করব’ মেয়ো রোডে বিজেপির ‘গণতন্ত্র বাঁচাও’ বিক্ষোভ কর্মসূচি থেকে হুংকার রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের।

এদিন বিক্ষোভ মঞ্চ থেকে রাজ্য বিজেপি সভাপতি বলেন, ‘বিভিন্ন জায়গায় মেয়েদের উপর অত্যাচার হচ্ছে। প্রতিদিন ধর্ষণ হচ্ছে। কিন্তু কোনও শাস্তি হচ্ছে না।গণতন্ত্র বাঁচানোর জন্য কথা বলতে গিয়ে বহু বিজেপি কর্মী প্রাণ হারাচ্ছেন।বিজেপি কর্মীদের বেধড়ক মারধর করে মেরে ফেলা হচ্ছে। তৃণমূলে একটা কর্মীদের বিরুদ্ধে চার্জশিট হয় না, কোন শাস্তি হয় না। মানুষ এখন পরিবর্তন চাইছে’।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।