স্টাফ রিপোর্টার,বাঁকুড়া: শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন ঘিরে উত্তপ্ত হয়ে উঠল বাঁকুড়ার ইন্দাস থানা এলাকার হেয়াতনগর এলাকা।

বিজেপি-তৃণমূল সংঘর্ষের মাঝেই বোমাবাজির ঘটনা ঘটেছে বলে অভিযোগ। সোমবার রাতের এই ঘটনায় ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশাল পুলিশ বাহিনীর পাশাপাশি মোতায়েন করা হয়েছে।

সূত্রের খবর, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ১১৯ তম জন্মদিবস উপলক্ষ্যে হেয়াতনগরে দলীয় কর্মসূচী ছিল বিজেপির। সেই কর্মসূচীর মাঝেই তৃণমূল হামলা চালায় বলে বিজেপির অভিযোগ। বিজেপি নেতা বংশী বাগদী বলেন, গ্রামে আগে কোনও অশান্তি ছিল না। তৃণমূল নিজেদের কর্মসূচী সেরে এসে আমাদের অতর্কিতে আক্রমণ করে।

অন্যদিকে তৃণমূলের পক্ষ থেকে তাদের দলীয় কার্যালয়ে হামলা চালানোর অভিযোগ তোলা হয়েছে। তৃণমূল নেতা শেখ সফিউল বলেন, অন্যান্য দিনের মতো আমরা আমাদের দলীয় কার্যালয়ে বসে ছিলাম। তখন সেখানে বিজেপির গুণ্ডা বাহিনী হামলা চালায়। এই ঘটনায় তাদের কয়েকজন কর্মী আহত বলে তার দাবি।

এই ঘটনার পর বিশাল পুলিশ বাহিনী গ্রামে আসে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‍্যাফ নামানো হয়।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।