স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: বিশ্ব বাংলা শারদ সম্মান ঘোষণা করা হল৷ জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলায় সোমবার সেরা প্রতিমা, সেরা মণ্ডপ এবং সেরা পুজোর পুরস্কার ঘোষণা করা হয়েছে।

এদিন জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলার জেলাশাসকেরা পুরস্কার ঘোষণা করেন। বিশ্ব বাংলা শারদ সম্মানের জন্য প্রথম স্থানাধিকারীরা ৫০ হাজার টাকা, দ্বিতীয় স্থানাধিকারীরা ৩০ হাজার টাকা এবং তৃতীয় স্থানাধিকারীরা ২০ হাজার টাকা করে পুরস্কার পাবে বলে সংশ্লিষ্ট জেলার তথ্য ও সংস্কৃতি দফতর সূত্রে জানা গিয়েছে।

আলিপুরদুয়ার হাট খোলা সেরা প্রতিমার প্রথম স্থান অর্জন করেছে। এই বিভাগে দ্বিতীয় মিলন সংঘ এবং তৃতীয় স্থান অর্জন করেছে রূপায়ণ সংঘ। সেরা মন্ডপ বিভাগে প্রথম স্থান অর্জন করেছে স্টেশন পাড়া, দ্বিতীয় কলেজ পাড়া সর্বজনীন দুর্গা পুজো কমিটি ফালাকাটা এবং তৃতীয় স্থান অর্জন করেছে বাবু পাড়া সর্বজনীন দুর্গা পুজো কমিটি।

সেরা পুজো বিভাগে প্রথম স্থান অর্জন করেছে নিউটন পাড়া দুর্গা পুজো কমিটি আলিপুরদুয়ার, দ্বিতীয় ফালাকাটা মুক্তি পাড়া সর্বজনীন এবং তৃতীয় স্থান অর্জন করেছে ফালাকাটা দেশবন্ধু পাড়া সর্বজনীন দুর্গা পুজো কমিটি৷

জলপাইগুড়ি জেলায় বিশ্ব বাংলা শারদ সম্মানে সেরা পুজো বিভাগে প্রথম স্থান অর্জন করেছে নিউ জলপাইগুড়ি সেন্ট্রাল কলোনি দুর্গা পুজো কমিটি, দ্বিতীয় ধূপগুড়ি মিলন সঙ্ঘ এবং তৃতীয় ময়নাগুড়ি ওয়েস্ট আনন্দনগর দুর্গা পুজো কমিটি।

সেরা প্রতিমা বিভাগে প্রথম পাতকাটা সর্বজনীন দুর্গা পুজো কমিটি, দ্বিতীয় হায়দার পাড়া সর্বজনীন দুর্গা পুজো কমিটি এবং তৃতীয় বামন পাড়া সর্বজনীন দুর্গা পুজো কমিটি। সেরা মণ্ডপ বিভাগে প্রথম স্থান অর্জন করেছে পাতকাটা সর্বজনীন অগ্রণী সংঘ, দ্বিতীয় ময়নাগুড়ি জাগৃতি সংঘ এবং তৃতীয় স্থান অর্জন করেছে লাটাগুড়ি সর্বজনীন দুর্গা পুজো কমিটি।