ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, সিউড়ি: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারা দেশজুড়ে লকডাউন চলছে। কিন্তু অনেকেই লকডাউন মানছেন না। কখনও ওষুধ বা কখনও বাজার যাওয়ার নামে বাড়ি থেকে মোটরবাইক নিয়ে বেরিয়ে পড়ছেন বহু মানুষ। বারবার তাঁদের বলেও কাজ না হওয়ায় এবার বিশেষ পদক্ষেপ করল বীরভূম জেলার পুলিশ। করোনা ভাইরাসের কাছ থেকে বাঁচার একমাত্র উপায় গৃহবন্দি থাকা। অধিকাংশ বিশেষজ্ঞ এটাই মনে করছেন।

তাই সবাইকেই প্রয়োজন ছাড়া বাইরে বেরোতে নিষেধ করছে প্রশাসন। কিন্তু তাদের দাবি, অনেকেই নানান অছিলায় রাস্তায় ঘুরছেন। এটা আটকাতেই জেলা পুলিশের পক্ষ থেকে বোলপুর, সিউরি, দুবরাজপুর সহ একাধিক জায়গায় মোটরবাইকে লাগিয়ে দেওয়া হল বিশেষ স্টিকার।

 

কে কবে বাইক নিয়ে রাস্তায় বের হচ্ছে তা ওই স্টিকারে উল্লেখ থাকছে। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে এক সপ্তাহে কেউ দু’বারের বেশি মোটরবাইক নিয়ে বের হতে পারবেন না।

ফাইল ছবি

জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুবিমল পাল জানিয়েছেন, মোটরবাইকে স্টিকার লাগানোর ছাড়াও নোটবুক বানানো হয়েছে বাইকগুলিকে চিহ্নিত করতে। প্রয়োজন ছাড়া বাইরে ঘোরাঘুরি ঠেকাতে জেলার সব জায়গাতেই নাকা চেকিং চলছে। আইন ভঙ্গ করলে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলে জানিয়েছে পুলিশ।

Proshno Onek II First Episode II Kolorob TV