প্রতীকি ছবি

সিউড়ি: এবার বোমা ফেটে উড়ে গেল একটি স্বাস্থ্যকেন্দ্রের ছাদ। মঙ্গলবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে বীরভূমের হেতমপুরে। আগে থেকে মজুত করা বোমা ফেটেই বিপত্তি বলে অনুমান পুলিশের। ঘটনাস্থলে বম্ব স্কোয়াডকে ডাকা হয়। বিস্ফোরণে ওই স্বাস্থ্যকেন্দ্রের একাংশ উড়ে গিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

ফের বোমা বিস্ফোরণ বীরভূমে। চতুর্থীর রাতে হেতমপুরের চম্পানগরী গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্রে বিস্ফোরণ ঘটে। গভীর রাতে বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা।

ঘর ছেড়ে আতঙ্কে রাস্তায় বেরিয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। জানা গিয়েছে, ওই স্বাস্থ্যকেন্দ্রের ভিতরেই ছিল একটি ক্লাব। ওই ক্লাবেই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে স্বাস্থ্যকেন্দ্রের ছাদ উড়ে গিয়েছে। বিল্ডিংটির একাংশ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। আগে থেকে বোমা মজুত থাকার জেরেই ওই বিস্ফোরণ বলে অনুমান পুলিশের।

এদিকে, স্বাস্থ্যকন্দ্রে বিস্ফোরণ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। তৃণমূল ও বিজেপি এই বিস্ফোরণের ঘটনায় একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলেছে।

এই বিস্ফোরণের পিছনে তৃণমূলের যোগ রয়েছে বলে অভিযোগ তাঁর। গোটা বীরভূম জেলা বোমা-বারুদের আঁতুড়ঘরে পরিণত হয়েছে বলে অভিযোগ ওই বিজেপি নেতার।

উল্টোদিকে, তাঁদের বিরুদ্ধে তোলা অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। বিধনসভ ভোটের আগে জেলায় সন্ত্রাসের আবহ তৈরির চেষ্টা করছে বিজেপি, এমনই অভিযোগ স্থানীয় তৃণমূল নেতৃত্বের।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।