আগরতলা: করোনা আক্রান্ত ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের পরিবারের দুই সদস্য। আজ সোমবার তাঁদের করোনা পরীক্ষা হয়। রিপোর্ট তাঁদের পজিটিভ এসেছে বলে টুইটারে নিজেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

যদিও মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের রিপোর্ট এখনও আসেনি। তিনি নিজেও করোনার পরীক্ষা করিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

শুধু বিপ্লব দেবই নয়, একাধিক বিজেপি নেতারা করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হয়েছেন খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

করোনা আক্রান্ত হয়ে দিল্লির হাসপাতালে ভর্তি রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। রবিবার নিজেই টুইট করে সেকথা জানিয়েছেন তিনি। সঙ্গে এও জানিয়েছেন, তাঁর সঙ্গে যাঁরা দেখা করেছিলেন তাঁরা যেন নিজেদের করোনা টেস্ট করিয়ে নেন। এরপরই রাজ্য বিজেপির পাঁচজন সাংসদ হোম কোয়ারেন্টাইনে গেলেন।

সম্প্রতি দিল্লিতে অমিত শাহের সংস্পর্শে এসেছিলেন বাবুল সুপ্রিয়, জগন্নাথ সরকার, নিশীথ প্রামাণিক, সৌমিত্র খাঁ-সহ একাধিক মন্ত্রী, সাংসদ। এদিকে, রাজ্যে বিজেপি কর্মীদের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন কোচবিহার ও বিষ্ণুপুরের সাংসদ। ফলে তাঁদের সংক্রমিত হওয়ার আশঙ্কা থেকেই যাচ্ছে।

অমিত শাহ করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে আসতেই এদিন বাবুল তাঁর টুইটে লিখেছেন, “একদিন আগেই অমিত শাহর সঙ্গে দেখা করেছিলাম। চিকিত্সকরা বলছেন, আমি যেন নিজেকে পরিবারের থেকে কয়েকদিন নিজেকে আলাদা করে রাখি। একইসঙ্গে যেন কোভিড টেস্টটাও করিয়ে নিই। স্বাস্থ্যবিধি অনুযায়ী সবটাই করব।”

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও