আগরতলা: দেশে ক্রমেই ভয়াবহ পরিস্থিতি তৈরি করছে করোনা ভাইরাস। রবিবার সকাল পর্যন্ত দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা বেড়ে ৩৩৭৪। মারণ ভাইরাসের আক্রমণে দেশে এখনও পর্যন্ত ৭৫ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণ এড়াতে মাস্ক পরার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। যাঁরা এখনও মাস্ক সংগ্রহ করতে পারেননি, তাঁরা কী করবেন? ত্রিপুরার মুখ্যমন্ত্রী জানালেন, সংক্রমণ এড়াতে গামছা জড়িয়ে রাখুন নাক-মুখে।

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এখন অত্যাবশ্যকীয় সামগ্রী হয়ে উঠেছে। সম্প্রতি ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বিকল্প এক মাস্কের হদিশ দিলেন। একটি ভিডিও প্রকাশ করে কীভাবে সেই মাস্ক ব্যবহার করতে হবে সেটাও দেখিয়ে দিয়েছেন তিনি।

টুইটারে একটি ভিডিও প্রকাশ করে বিপ্লব দেব দেখিয়েছেন, গামছাকে কেমন করে ব্যবহার করা যেতে পারে মাস্ক হিসেবে। ত্রিপুরাবাসীর উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বিপ্লব দেব জানিয়েছেন, অনেকের কাছে মাস্ক নেই, বা অনেকেই এখনও মাস্ক সংগ্রহ করে উঠতে পারেননি। এই অবস্থায় পরিবর্ত হিসেবে গামছাকে ব্যবহার করতে হবে। তিনি বলেন, গামছা এমন একটি জিনিস, যা সকলের কাছেই থাকে।

ফাইল ছবি

মুখ্যমন্ত্রী বিপ্লব দেব আরও জানিয়েছেন, দেশে ক্রমেই ভয়াল পরিস্থিতি তৈরি করছে করোনা ভাইরাসের আক্রমণ। এই পরিস্থিতিতে কলকাতা ও গুয়াহাটি থেকে করোনার সংক্রমণ রুখতে মাস্ক আসতে সময় লাগতে পারে। তাই আপাতত গামছাকে মুখে জড়িয়ে মাস্কের বিকল্প হিসেবে ব্যবহার করতে পারেন রাজ্যবাসী।