ঢাকা:  ঢাকা থেকে দুবাইগামী বাংলাদেশ বিমানের একটি বিমান দুস্কৃতিরা ছিনতাইয়ের চেষ্টা করেছে বলে খবর পাওয়া গিয়েছে। পরিস্থিতি বেগতিক দেকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের জরুরি অবতরণ করা হয়েছে। এই ঘটনায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। শাহ আমানত বিমানবন্দরের রানওয়ে ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

সূত্রের খবর, বিমানের ভেতরে দুস্কৃতিরা বিমানের ক্রদের পণবন্দি করে রেখেছে।

ঘটনাস্থল থেকে একাধিক সূত্র বলছে, বিমানের বিজি-১৪৭ নম্বর ফ্লাইটটি চট্টগ্রাম থেকে ঢাকা হয়ে দুবাই যাওয়ার কথা। কিন্তু ওড়ার কিছুক্ষণ পরপরই এই ঘটনা ঘটে। এরপরই দ্রুত ফ্লাইটের সব যাত্রীকে নামিয়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। বিমানটি রানওয়েতে অবস্থান করছে এবং সেটি ঘিরে রেখেছে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বিমানবন্দরের একাধিক সূত্র বলছে, যাত্রীদের নামিয়ে আনলেও দুইজন ক্রু প্লেনের ভেতরে রয়েছেন। ঘটনাস্থলে ছুটে গেছে ফায়ার সার্ভিসও। বিমান সচিব জানান, সব যাত্রীদের নামিয়ে আনলেও বিমানের ভেতরে একজন যাত্রী ও একজন ক্রু রয়েছেন।

সূত্র জানায়, বিমানটি আজ রবিবার বিকাল ৫টা ৪০ মিনিটের দিকে জরুরি অবতরণ করা হয়। বিমানবন্দরের একাধিক কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন। বর্তমানে সেখানে বিমান ওঠানামা বন্ধ রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র জানিয়েছে, বিমানের ভেতরে অত্যাধুনিক অস্ত্র নিয়ে দুস্কৃতিরা লুকিয়ে রয়েছে। কেন কি কারণে এই বিমান ছিনতাইয়ের চেষ্টা তা এখনও জানা যায়নি।