ইসলামাবাদ: ইমরান খান সরকার ফের কটাক্ষের মুখে। পাকিস্তান পিপলস পার্টির প্রধান বিলাওয়াল ভুট্টো পাক প্রধানমন্ত্রী ও পাকিস্তান-ই-তেহরিক প্রধান ইমরান খানকে একহাত নিয়ে বলেন, পাক সরকার দেশের প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারিকে মেরে ফেলার ছক কষছে। সাম্প্রতিককালে পাকিস্তানের সামগ্রিক ব্যর্থতার জন্য ইমরান খানকেই দোষারোপ করেন তিনি।

জারদারি সম্পর্কে তাঁর বাবা। পাকিস্তানের প্রথমসারির এক সংবাদমাধ্যমের তিনি জানিয়েছেন, তাঁর বাবাকে ডাক্তার যে চিকিৎসার মধ্যে দিয়ে যেতে বলেছে তা নেওয়া সম্ভব হয়নি। আসিফ আলি জারদারির সঙ্গে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে দেখা করে এসে তিনি বলেন, ইমরান খান তাঁর রাজনৈতিক বিরোধিদের ভিত্তিহীন সব কারণে জেলে পাঠাচ্ছে।

বিলাওয়ালের বক্তব্য অনুযায়ী, ডাক্তার বাবাকে হাসপাতালে রাখতে বলেছে যেহেতু তাঁর শারিরীক অবস্থার অবনতি হয়েছে। এমনকি জেল কর্তৃপক্ষ ডাক্তারের রেকমেনডেশনকেও অস্বীকার করেছে। এই পরিস্থিতিতে তাঁর স্পষ্ট বক্তব্য যে, ডাক্তারের কথা অগ্রাহ্য করে জারদারিকে তিলে তিলে মেরে ফেলার চেষ্টা করছে।

পাশাপাশি নওয়াজ শরিফের গ্রেফতার ঘিরে ইমরানকে আক্রমণের কোন রাস্তাই তিনি ছেড়ে দেন নি। বিলাওয়ালের মতে পিটিআই প্রধান বিশ্বাস করেন, নওয়াজ শরিফ এবং জারদারি পাকিস্তান সরকারের সব দুর্নীতি জন্য দায়ী, যদি তাই হয় তাহলে তাঁদের জেল হওয়ার পরও কেন এই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে।

এত কথার মাঝে তিনি কাশ্মীর ইস্যু নিয়েও সরব হয়েছেন। ভারতের কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের সিদ্ধান্তকে তুলে ধরে বলেন, এই ঘটনা ইমরান খানের ভূল নীতির জন্য ঘটেছে। নরেন্দ্র মোদী কাশ্মীরকে ‘ছিনিয়ে’ নিয়েছে। দেশের দুই প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি ও নওয়াজ শরিফ দুর্নীতি কাণ্ডে বর্তমানে জেলে রয়েছেন।