রামনগর: কয়েকদিন ধরে পূর্ব মেদিনীপুর জেলার রামনগর থানা এলাকায় বাইক চুরির ঘটনা উদ্বিগ্ন হয়ে পড়েন স্থানীয় বাসিন্দা থেকে পুলিশ প্রশাসন। আজ, সোমবার ভোরে রামনগর থানার তালগাছারি এলাকার বই ব্যবসায়ী মনোরঞ্জন সারের বাড়ির বারান্দায় একটি বাইক ও একটি সাইকেল ছিল।

বারান্দার দরজা খুলে বাইকের লক ভেঙে নিয়ে যাওয়ার সময় বাড়ির লোক শব্দ শুনতে পেয়ে বাড়ির পেছন থেকে এসে ধরে ফেলে। ধরে এলাকার মানুষ জোড় হলে এলাকার মানুষ গণপিটুনি দিতে থাকে। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় রামনগর থানার পুলিশ। উত্তেজিত জনতার হাত থেকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

রামনগর থানার ওসি সত্যজিৎ চানক বলেন, ‘‘আজ সকালে এলাকার মানুষের কাছে থেকে জানতে পারি বাইক ছুরির সন্দেহে একব্যক্তিকে আটক করেছে এলাকার মানুষ। আমরা গিয়ে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসি। তবে তার নাম পরিচয় এখনও জানা যায়নি। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই ঘটনায় আর কে কে জড়িত আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।’’

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনাকালে বিনোদন দুনিয়ায় কী পরিবর্তন? জানাচ্ছেন, চলচ্চিত্র সমালোচক রত্নোত্তমা সেনগুপ্ত I