পাটনা: স্বস্তি পাচ্ছেন না মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। প্রথমে ছট পূজা ঘিরে নদীর ঘাটে গুলি চালনায় বেশ কয়েকজন জখমের পরেই ফের এলোপাথাড়ি গুলি চলল। এবার খেলার মাঠে। রক্তাক্ত পরিস্থিতি।

ঘটনাস্থল ছাপরা জেলার মাহুলি গ্রাম। ছট পূজা উপলক্ষে ছুটির আমেজে চলছিল ক্রিকেট ম্যাচ। ম্যাচ চলাকালীন বচসার জেরে বন্দুক নিয়ে শুরু হয় আস্ফালন। এক পর্যায়ে গুলি চালাতে শুরু করে বন্দুকধারীরা। গুলি লেগে জখম হয়েছে বেশকয়েকজন। এদের মধ্যে চার জনের অবস্থা গুরুতর।

খেলার মাঠে মারামারি থেকে বন্দুক নিয়ে গুলি চালিয়ে দেওয়ার ঘটনায় তীব্র উত্তেজনা ও আতঙ্ক ছাপরা জেলার মাহুলি গ্রামে। খবর পেয়ে পুলিশ গ্রাম ঘিরে রেখে তল্লাশি শুরু করে। গুলিবিদ্ধদের স্থানীয় চিকিৎসাকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

যেভাবে পরপর দুটি ঘটনায় প্রকাশ্যে বন্দুক বের করে গুলি চালানোর ঘটনা ঘটেছে, তাতে প্রশ্ন ফের কি জঙ্গলরাজ ফিরতে চলল বিহারে? মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের শাসনে বিহারে সুশাসন তৈরি হয়েছে বলে দাবি করেছে এনডিএ। বিধানসভা নির্বাচনে এই ইস্যুতে বারবার বিরোধীদের কড়া সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপি শীর্ষ নেতৃত্ব।

নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা থেকে অল্প বেশি ব্যবধানেই জয়ী হয়েছে এনডিএ জোট। তবে জেডিইউ ভোটে ধস নামে। পূর্ব ঘোষণা অনুসারে জেডিইউ তথা নীতীশ কুমারকেই মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দিয়েছে বিজেপি।

নতুন সরকার ক্ষমতায় আসার পরেই দুর্নীতির অভিযোগে জেরবার হয় নীতীশ সরকার। বিরোধী মহাজোট ও আরজেডির লাগাতার হামলায় পদত্যাগ করেছেন শিক্ষামন্ত্রী মেওয়ালাল চৌধুরী।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।