মানসী সাহা, কলকাতা: রোম্যান্টিক গান, ফাটাফাটি অ্যাকশন সিকোয়েন্স, ভিন্ন স্বাদের গল্প সঙ্গে দেব রুক্মিণি রোম্যান্স-ঘন্টা দু’য়েকের ফুলটু মস্তি। শেষে কড়কড়ে একশো টাকা নিয়ে ঘরে ফিরা। ‘চ্যাম্প’ থেকে ‘ককপিট’ প্রতিবার প্রচারে নজর কেড়েছেন প্রযোজক দেব। সেই রেশ বজায় রেখে ‘কবীর’-এর ক্ষেত্রেও প্রচারের জমি বিন্দুমাত্র ছাড়তে নারাজ তিনি। কারণ নায়ক জানেন প্রতিপক্ষ শক্তিশালী। সেই সঙ্গে একই দিনে বেশ কয়েকটি ছবিও মুক্তি পাচ্ছে। তাই প্রযোজক দেব এবার একটু বেশি আক্রমণাত্মক! অ্যাপলাই করলেন নয়া ফর্মূলা। ‘কবীর’ দেখলেই দর্শকরা পাবেন ১০০ টাকা। সৌজন্যে বিগবাজার।

“এবারের প্রচার কৌশলেও রয়েছে নতুনত্ব। তবে ১০০ টাকার ম্যানিব্যাক, সত্যি অনেক বড় পাওয়া।। বলতে গেলে বিগবাজার প্রায় ফ্রি-তেই দেখাচ্ছে ‘কবীর’। তাই আমার সমস্ত ফ্যানদের বলছি, তোমরা সিনেমাটি হলে গিয়ে দেখ। এনজয় কর, আর পেয়ে যাও একশো টাকা”-আজ রাজারহাট বিগবাজারে এসে এমনটাই অনুরোধ করলেন দেব।
এই প্রথমবার বাংলা কোনও সিনেমার সঙ্গে এমন চুক্তি করেছে বিগবাজার। শর্ত অনুযায়ী ১৩ই এপ্রিল থেকে ১৯ শে এপ্রিল পর্যন্ত যাঁরা ‘কবীর’ সিনেমা দেখবেন, তাঁরা বিগবাজারে যেকোনও মূল্যের কেনাকাটার ওপর পাবেন ১০০ টাকার ছাড়। ইস্ট বিগবাজারের মার্কেটিং হেড রাজ ব্যানার্জী বলেন, ” আমরা জানি না কতো জন টিকিক নিয়ে শপিং করতে আসবেন। কিন্তু আমরা সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি।”

‘কবীর’-এ একেবারে অন্যরূপে ধরা দিয়েছেন দেব। এমনকি গল্পও টলিউডি ধারা থেকে এক্কেবারে হটকে। যেখানে রয়েছে জেহাদের কথা। সন্ত্রাসের কাহিনি। সন্ত্রাসবাদীর গল্প। নাশকতাকে কেন্দ্র করেই এগিয়েছে পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের এ ছবির কাহিনি। ট্রেলার ফের নজর কেড়েছে দেব-রুক্মিণীর অনস্ক্রিন রসায়ন। পর্দায় দু’জনের উপস্থিতি বেশ পছন্দ হয়েছে দর্শকদের। এছাড়া পুলিশ অফিসার ভূমিকায় দেখা আছেন প্রিয়াঙ্কা সরকার। বিশেষ চরিত্রে থাকছেন শতাফ ফিগারের মতো অভিনেতাও। আগামী ১৩ই এপ্রিল মুক্তি পেতে চলেছে ‘কবীর’।