বিধাননগর: ফের নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজনৈতিক নেতার মৃত্যু। এবার করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল বিধাননগরের ৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুভাষ বসুর। বুধবার সকালে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে প্রয়াত হন এই তৃণমূল নেতা। তাঁর মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আবারও করোনার বলি জন প্রতিনিধি। আতঙ্ক দূরে ঠেলে সাধারণ মানুষের পাশে থেকে কাজ করছিলেন বিধাননগরের ৬ নং ওয়ার্ডের এই তৃণমূল কাউন্সিলর।

লকডাউন চলাকালীন গরিব পরিবারগুলির কাছ খাবার পৌঁছে দেওয়ার পাশাপাশি করোনা মোকাবিলায় সচেতনতার বার্তা দিতেও প্রতিনিয়ত রাস্তায় দেখা যেত কাউন্সিলর সুভাষ বসুকে। সংক্রমণের আশঙ্কাকে দূরে ঠেলে রাস্তায় নেমে কাজ করেছিলেন ওই তৃণমূল কাউন্সিলর।

হঠাৎই গত ২৪ জুলাই অসুস্থ হয়ে পড়েন বিধাননগরের ৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুভাষ বসু। জ্বর, শ্বাসকষ্টের উপসর্গ থাকায় এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয় তাঁকে।

করোনার উপসর্গ থাকায় তাঁর পরীক্ষা করানো হয়। পরীক্ষায় করোনা পজিটিভ রিপোর্ট আসে। তারপর থেকে করোনার চিকিৎসাও শুরু হয়েছিল। কিন্তু শেষ রক্ষা হল না।

বুধবার সকালে হাসাপাতালেই প্রয়াত হলেন বিধাননগরের ৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুভাষ বসু। কাউন্সিলর সুভাষ বসুর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও