অভিষেক কোলে: নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কেন উইলিয়ামসন ছিলেন আকর্ষণের কেন্দ্রে। কিউই বোর্ডের অ‍্যাওয়ার্ড ফাংশন সেরে মার্টিন গুপ্তিলকে সঙ্গে নিয়ে উইলিয়ামসন শহরে এসে পৌঁছেছেন শুক্রবার রাতে। সানরাইজার্স হায়দরাবাদ শিবিরে যোগ দিলেও অনুশীলনে ব্যাট হাতে নেননি কিউই তারকা। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ চলাকালীন কাঁধে চোট পেয়েছিলেন। চোট পুরোপুরি সেরে উঠেছে কিনা সে সম্পর্কে ধোঁয়াশায় হায়দরাবাদ টিম ম্যানেজমেন্ট। তাই ইডেনে কেকেআরের বিরুদ্ধে আইপিএলের প্রথম ম্যাচে উইলিয়ামসন মাঠে নামতে পারবেন কিনা সে সম্পর্কে নিশ্চিত কোনও ধারণা দিতে পারলেন না সানরাইজার্স কোচ টম মুডি।

ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে এসে মুডি জানালেন, উইলিয়ামসন কেকেআরের বিরুদ্ধে খেলতে পারবেন কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে একেবারে শেষ মুহূর্তে। অর্থাৎ ম্যাচের দিন জানা যাবে হায়দরাবাদ অধিনায়ক মাঠে নামতে পারবেন কি না। তবে মুডি আশাবাদী যে, কেকেআরের বিরুদ্ধে শেষমেশ খেলতে না পারলেও ঘরের মাঠে আইপিএলের দ্বিতীয় ম্যাচে উইলিয়ামসনের মাঠে নামতে অসুবিধা হবে না। কারণ, সানরাইজার্স কোচ মনে করেন কিউয়ি অধিনায়কের চোট এমন কিছু গুরুতর নয়।

উইলিয়ামসন প্রসঙ্গে টম মুডি বলেন, ‘মার্টিন গুপ্তিলকে সঙ্গে নিয়ে উইলিয়ামসন গত রাতেই দলের সঙ্গে যোগ দিয়েছে। নিউজিল্যান্ডে ওদের একটা অ‍্যাওয়ার্ড ফাংশন ছিল। উইলিয়ামসনের চোট আছে বটে, তবে সেটা দীর্ঘমেয়াদি নয়। প্রথম ম্যাচে খেলতে পারবে কি না, সেই সিদ্ধান্ত নেওয়া হবে ম্যাচের দিনই। শেষমেষ যদি নাও খেলতে পারে, তবে পরবর্তী ম্যাচের আগে বেশ কয়েকদিন সময় পাওয়া যাবে। তাই দ্বিতীয় ম্যাচে ওর মাঠে নামতে অসুবিধা হবে বলে মনে হয় না।’

মুডি এটাও জানিয়ে দেন যে, উইলিয়ামসন না খেললে ইডেনে কেকেআরের বিরুদ্ধে সানরাইজার্সকে নেতৃত্ব দেবেন ভুবনেশ্বর কুমার, যাকে এই মরশুমে সহ-অধিনায়ক নির্বাচিত করেছে সানরাইজার্স ফ্র‍্যাঞ্চাইজি।

উইলিয়ামসনকে নিয়ে কোনও নিশ্চয়তা দিতে না পারলেও টম মুডি যাবতীয় জল্পনা দূর করেন ডেভিড ওয়ার্নারকে নিয়ে। নির্বাসনের মেয়াদ এখনও শেষ না হওয়ায় ওয়ার্নার আদৌ আইপিএলের প্রথম ম্যাচে মাঠে নামতে পারবে কি না, তা নিয়ে ধোঁয়াশা ছিল। মুডি স্পষ্ট জানান যে, ওয়ার্নারকে প্রথম ম্যাচ থেকেই পাওয়া যাবে এবং কেকেআরের বিরুদ্ধে মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছেন ডেভিড।