প্রতীতি ঘোষ, বারাসত: সপ্তম তথা শেষ দফায় নির্বাচন অনুষ্ঠিত হবে ১৯ মে। উত্তর ২৪ পরগনার তিনটি লোকসভা আসনে এবং একটি বিধানসভা আসনে রাত পোহালেই ভোট অনুষ্ঠিত হবে। বারাসাত, দমদম বসিরহাট আসনে লোকসভা ভোট । এছাড়াও ভাটপাড়া বিধানসভা কেন্দ্রে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে । আজ শনিবার সকাল থেকেই শুরু হয়েছে ইভিএম বিতরন । বিভিন্ন বুথে বুথে পৌঁছে যাচ্ছে ভোট কর্মীরা । কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে ভোট কেন্দ্র গুলিতে । শেষ দফার ভোটকে অবাধ ও শান্তিপূর্ণ করতে তৎপর প্রশাসন ।

ভাটপাড়ার বিধানসভার উপ নির্বাচন ও অনুষ্ঠিত হবে আগামিকাল ১৯ শে মে। আর তার জন্য ব্যারাকপুর প্রশাসনিক ভবনের চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। ইভিএম ও ভিপি প্যাট নিয়ে চলছে পোলিং ষ্টেশনে যাওয়ার প্রস্তুতি॥ উল্লেখ্য এই ভাটপাড়া বিধানসভা কেন্দ্রে প্রাক্তন বিধায়ক অর্জুন সিং তার বিধায়ক পদে ইস্তফা দিয়ে তৃণমূল কংগ্রেস ত্যাগ করে এই বার বিজেপির প্রার্থী হিসেবে ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে ভোটে লড়েছেন ।

এবার ভাটপাড়া বিধানসভা উপ নির্বাচনে বিজেপির প্রার্থী অর্জুন সিংয়ের ছেলে পবন সিং। তৃণমূলের মদন মিত্র। ফলে যথেষ্ট প্রেস্টেজিয়াস ফাইট হবে এই বিধানসভা কেন্দ্রে। কারণ কখনও নিজের গড় হিসাবে পরিচিত অর্জুন হারতে চাইবেন না। ফলে যেভাবেই হোক এই বিধানসভা কেন্দ্র থেকে ছেলেই জেতানো বড় চ্যালেঞ্জ।

অন্যদিকে, বারাসত সরকারি কলেজের মাঠ থেকে শুরু হল ইভিএম, ভিভিপ‍্যাট সহ ভোটের যাবতীয় বিতরনের কাজ। প্রিসাইডিং অফিসার ও ফাস্ট পোলিং অফিসারদের মোবাইল রেজিস্ট্রেশন ও অ্যাটেনডেন্স দেওয়ার পর‌ই তাদের হাতে ভোটের যাবতীয় জিনিসপত্র তুলে দেওয়া হচ্ছে। মোট ১৫ টি কাউন্টার থেকে বারাসত বিধানসভার ভোটের যাবতীয় জিনিস তুলে দেওয়ার কাজ শুরু হয়েছে। ১৪ টি কাউন্টার থেকে ২০টি পোলিং স্টেশন ও বাকি ১ টি কাউন্টার থেকে ১২ টি পোলিং স্টেশনের জন্য ইভিএম,ভিভিপ‍্যাট সহ ভোটের যাবতীয় জিনিস বিতরনের কাজ শুরু হয়েছে সকাল থেকে।

পাশেই বারাসত সরকারি বিদ্যালয় থেকে মধ্যমগ্রাম বিধানসভার ভোটের যাবতীয় জিনিসপত্র তুলে দেওয়া হচ্ছে প্রিসাইডিং অফিসারের হাতে।ভোট কর্মীদের পোলিং স্টেশনে পৌঁছানোর জন্য বারাসত বিদ‍্যাসাগর ক্রীড়াঙ্গনে পর্যাপ্ত বাস মজুত করা হয়েছে। পুলিশ কর্মীরাও তৎপর পোলিং স্টেশনে পৌঁছানোর জন্য।তাদের কার,কোথায় দায়িত্ব পড়েছে তা বুঝিয়ে দেওয়ার কাজ জোরকদমে চলছে।