কলকাতা: ৯০-এর দশকের সঙ্গে আষ্টেপৃষ্ঠে জড়িয়েছিল ‘জন্মভূমি’। সন্ধে হলেই সব বাড়ির টিভিতে বেজে উঠত, ‘আজকাল পরশু একদিন…’। ভাঙা হচ্ছে সেই নষ্টালজিক সিরিয়ালের সেট।

সেই দৃশ্য দেখে আবেগ বিহ্বল হয়ে পড়লেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়৷ ব্যস্ত এই অভিনেতা আর পাঁচটা দিনের মতো যাচ্ছিলেন তাঁর কাজে, হঠাৎ চোখে পড়ে সেই পুরনো জায়গাটা৷ যেখান থেকে শুরু হয়েছিল তাঁর টেলিদুনিয়ার যাত্রা৷ প্রিন্স আনোয়ার শাহ রোডের সেই সেট কিন্তু আজ তাঁর কাছে একদম অচেনা৷ যার জেরে ভেঙে পড়লেন এই জনপ্রিয় অভিনেতা৷

ধারাবাহিকটি যে ফ্লোরে শ্যুট হয়েছিল তার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন ভাস্বর৷ যা দেখে শুধু ভাস্বর কেন কষ্টে ভেঙে পড়বেন আপনিও।

প্রিন্স আনোয়ার শাহ রোডের এই স্টুডিওটি ভাঙার কাজ চলছে এখন৷ শনিবার সেই ছবিটি তুলে পোস্ট করেন ভাস্বর৷ অভিনেতা জানান, ” একাধিক স্মৃতি আজ আমার সামনে ঘোরাফেরা করছে৷ তবে একটা জিনিস আজ না বললে নয়৷ জন্মভূমিতে আমার বেশীরভাগ শটই ছিল অভিনেত্রী মমতা শঙ্করের সঙ্গে৷ কি অসাধারণ মানুষ উনি৷ ওই দিনগুলোতে ওনার কাজ থেকে কতকিছু শিখেছি আমি৷ এখনও মনে আছে একটা কান্নার দৃশ্যে আমি মমদিকে জড়িয়ে ধরে কাঁদবো৷ সংলাপ বলতে বলতে আমি এতটাই ইমোশনাল হয়ে পড়েছিলাম যে ইমোশনে আমি ওনাকে এমনভাবে জড়িয়ে ধরে কাঁদতে শুরু করি যে ওনার মাথার উইগটা খুলে যায়৷”

পোস্টটি আপলোড হওয়া মাত্রই মুহূর্তে ভাইরাল হয়ে পড়ে৷ সেখানে অভিনেত্রী সোমা বন্দ্যোপাধ্যায়, অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায় সহ ধারাবাহিকের সঙ্গে যুক্ত একাধিক মানুষ কমেন্ট করেন৷ শুধু তাঁরাই নন কমেন্ট করেছেন সাধারণ মানুষও।

আপাতত অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়ের ব্যস্ত তাঁর টেলিভিশনের একাধিক কাজ নিয়ে৷ সূত্রের খবর তাঁকে নাকি এবার দেখা যেতে চলছে জনপ্রিয় ধারাবাহিক এক মাসের সাহিত্যের নয়া গল্পে৷ এবারের গল্প বিভূতিভূষণ মুখোপাধ্যায়ের ‘ফুলেশ্বরী’৷ যেখানে একটি বিশেষ চরিত্রে রয়েছেন এই অভিনেতা৷ ফুলেশ্বরীতে ভাস্বর ছাড়াও রয়েছেন অনসুয়া মুখোপাধ্যায়, তপতী মুন্সী এবং শক্তি দে।