হাওড়া: রাজ্যজুড়ে পালিত হচ্ছে রামনবমী৷ বুধবার সকাল থেকেই জেলায় জেলায় সঙ্ঘ পরিবারের পক্ষ থেকে মিছিলের ডাক দেওয়া হয়েছে। কোথাও অস্ত্র নিয়ে মিছিল হচ্ছে, কোথাও আবার বাইক র‍্যালিতে অংশ নিয়েছেন রামভক্তরা৷ হাওড়ার জগাছার মৌখালি থেকেও দুপুরে বাইক মিছিল শুরু হয়েছে।

সঙ্ঘের পক্ষ থেকে জানানো হয়েছে, হাওড়া সদরের মোট পাঁচটি পয়েন্ট থেকে বুধবার রামনবমী যাত্রা কর্মসূচি নেওয়া হয়। প্রথম মিছিল বের হয় ডোমজুড় থেকে। বেগড়ী চৌরাস্তা থেকে মিছিল আসে বেগড়ী মন্দির পর্যন্ত। এরপর দুপুর সাড়ে ১২টা নাগাদ মৌখালি গীর্জাতলা থেকে বাইক মিছিল ও অস্ত্র নিয়ে মিছিল হয়। মিছিল আসে জগাছা পর্যন্ত। বাইক র‍্যালিতে হাজারখানেক কর্মী অংশ নেয়। কড়া পুলিশি নিরাপত্তায় মিছিল হয় এখানে।

এছাড়াও এদিন পদ্মপুকুর থেকে মিছিল বের হবে। দানেশ শেখ লেন হয়ে রামকৃষ্ণপুর ঘাট পর্যন্ত মিছিল যায়। এছাড়া ব্যাতাইতলা থেকেও অনুরূপ মিছিল আসবে রামকৃষ্ণপুর ঘাট পর্যন্ত। লিলুয়া দাসপাড়া অটোস্ট্যান্ড থেকেও সন্ধ্যায় হবে মিছিল। হাওড়া সদরে সঙ্ঘ পরিবারের দায়িত্বপ্রাপ্ত বাণীব্রত চক্রবর্তী বলেন, ‘‘রামনবমী উপলক্ষে আমরা এই র‍্যালির আয়োজন করেছি। প্রচুর মানুষ এতে অংশ নিয়েছেন।’’

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।