স্টাফ রিপোর্টার, হাওড়া: ডন বস্কো অ্যাসাইলামের অনাথ শিশুদের নিয়ে ভ্রাতৃদ্বিতীয়া অনুষ্ঠিত হল হাওড়ায়। বি.পি.লেন শ্যামা পূজা কমিটির উদ্যোগে শুক্রবার সকালে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন রানি রাসমণি টিভি সিরিয়াল খ্যাত জনপ্রিয় অভিনেত্রী দিতিপ্রিয়া রায়৷

তিনি অনাথ শিশুদের কপালে চন্দনের ফোঁটা পরিয়ে দিয়ে ভাইদের মঙ্গল কামনা করেন। ছোট ভাইদের মিষ্টিমুখ করান তিনি। ভ্রাতৃদ্বিতীয়া মিলন উৎসবে হাজির ছিলেন রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়, শ্যামল মিত্র, সমাজসেবী শ্রীকান্ত ঘোষ, সৌরভ দাস, দেবাংশু দাস সহ অন্যান্যরা। এই অনাথ শিশুদের নিয়ে ভ্রাতৃদ্বিতীয়া অনুষ্ঠানে ডন বস্কো অ্যাসাইলাম সংস্থার প্রায় ৬০ জন শিশু উপস্থিত ছিল বলে উদ্যোক্তারা জানিয়েছেন।

দিতিপ্রিয়া বলেন, এখানে যে ভাইয়েরা উপস্থিত রয়েছে তারা সকলেই অনাথ। আমি চাইব তাদের জীবনটা খুব সুন্দর হোক। তারা সকলে জীবনে প্রতিষ্ঠিত হোক৷ আজকের দিনে ভাই ও বোনেরা খুব মজা করো। একে অপরকে গিফট দাও। দিনটা খুব মজা করে কাটাও। এই বছরের ভাইফোঁটাটা আমার কাছে খুব স্পেশাল। আমি সারাজীবন মনে রাখবো। এতজন ভাইকে আজকে পেয়ে সত্যিই আমি খুব গর্বিত। এটা অন্যরকম একটা গিফট আমার কাছে।

মন্ত্রী অরূপ রায় বলেন, পুজো কমিটির উদ্যোক্তারা অনাথ শিশুদের নিয়ে যে ভাইফোঁটার আয়োজন করেছেন তা সত্যিই প্রশংসার যোগ্য।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ