আজকের এই যুগ মোবাইল ফোনের যুগ। ফোন ছাড়া কার্যত অচল সাধারণ জনজীবন। যে কোন কাজ আজ বাড়ি বসে ফোন থেকে করা যায় খুব সহজেই।  কথা বার্তা হোক বা মিটিং সব কাজ খুব সহজের মধ্যে করা যায় আর তার জন্য খুব একটা সময় লাগেও না। এছাড়া উপহার দেওয়ার ক্ষেত্রেও এই ফোন যথেষ্ট গুরুত্বপূর্ণ। তবে ক্রেতাদের কাছে বাজেট অনুযায়ী ফোন যথেষ্ট গুরুত্বপূর্ণ একটি বিষয়। আর সেই কারণেই ২০ হাজারের মধ্যে বেশ কিছু ফোনের তালিকা সামনে আনা হল।

প্রথমেই রয়েছে infinix zero 8i এই ফোনের দাম রাখা হয়েছে ১৫৯৯৯। এই দামে রয়েছে ৬.৮৫ ইঞ্চি ডিসপ্লের সুবিধা। সঙ্গে রয়েছে mediatek helio g90t প্রসেসরের সুবিধাও। তা ছাড়া এই ফোনে রয়েছে ৮ জিবি র‍্যামের সুবিধাও। সঙ্গে রয়েছে ১২৮ জিবি স্টোরেজের সুবিধা। এই ফোনে রয়েছে উন্নত ব্যাটারি পরিষেবা। ক্রেতারা এই ফোনে পাবেন ৪৫০০ mah ব্যাটারি পরিষেবা। এছাড়া রয়েছে উন্নত ক্যামেরার সুবিধাও। এছাড়া রয়েছে poco x3। এই ফোনের দাম রাখা হয়েছে ১৬৯৯৯ টাকা। এই দামে পাওয়া যাবে ১৬৯৯৯ টাকার সুবিধা।

 

এছাড়াও এই ফোনে রয়েছে qualcomm snapdragn 732g এর সুবিধাও। এই ফোনে রয়েছে ৬ জিবি র‍্যামের সুবিধাও। তার সঙ্গে রয়েছে ৬০০০ mah ব্যাটারির সুবিধাও। এই ফোনে রয়েছে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। তার সঙ্গে রয়েছে triple rear camera র সুবিধাও। এছাড়া রয়েছে realme x7 5g ফোন। এই ফোনে রয়েছে ১৯৯৯৯ তাকাও। এই ফোনে রয়েছে ৬.৪০ ইঞ্চি ডিসপ্লের সুবিধা। তার সঙ্গে রয়েছে mediatek dimesnity 800u প্রসেসরের সুবিধাও। এই ফোনে রয়েছে ৪৩১০ mah ব্যাটারির সুবিধাও।

 

এছাড়াও বিভিন্ন কোম্পানির তরফে বাজারে নিয়ে আসা হয়েছে একাধিক ফোন। আর অল্প বাজেটের মধ্যে নিয়ে আসার ফলে সুবিধা পেয়েছেন সাধারণ মানুষজন। সব থেকে জনপ্রিয় realme7 pro। এই ফোনের দাম রাখা হয়েছে ১৯৯৯৯ টাকা। এই ফোনে রয়েছে ৬.৪০ ইঞ্চি ডিসপ্লের সুবিধাও। সঙ্গে রয়েছে qualcomm snapdragon720g এর সুবিধাও। এই ফোনে রয়েছে ৮ জিবি র‍্যামের সুবিধাও।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.