আজকাল বেশীরভাগ মানুষ কাজের জন্য ল্যাপটপ ব্যবহার করে থাকেন। মানুষের জীবনের এক অঙ্গ হয়ে দাঁড়িয়েছে ল্যাপটপ। যে কোন দোকানে গেলে ক্রেতারা ল্যাপটপ কিনতে গেলে মাথাতে যে সব থেকে গুরুত্বপূর্ণ যে বিষয়টি মাথাতে রাখেন তা হল মেমোরি এবং দাম। আজকাল মোটামুটি ৫০,০০০ হাজার টাকার মধ্যে অনেকেই ভাল ধরণের ল্যাপটপ পেতে পারেন। কিন্তু কিনতে গেলে অনেক সময় ক্রেতারা গুলিয়ে ফেলেন। মোটামুটি অল্প দামের মধ্যে ক্রেতারা যে ল্যাপটপ পেতে পারেন তা হল

lenovo ideapad 330s– ক্রেতাদের কাছে lenovo বেশ পছন্দের একটি ব্র্যান্ড। উন্নত ধরণের হার্ডওয়ার এবং ব্যাটারির জন্য ক্রেতাদের কাছে পছন্দের। এতে রয়েছে 8th gen intel core processors. এছাড়াও এতে রয়েছে windows 10 অপারেটিং সিস্টেম। এতে রয়েছে ৪ জিবি র‍্যাম এবং ১ টিবি হার্ড ডিস্ক ড্রাইভ স্টোরেজ। মোটামুটি নাগালের মধ্যে ক্রেতারা এই ল্যাপটপ পেতে পারবেন।

acer aspire e5 575g- এই ল্যাপটপের সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হল ব্যাটারি। কেননা একবার চার্জ দিলে বেশ অনেকদিন ধরে চলে এই ল্যাপটপের ব্যাটারি। এছাড়াও এতে রয়েছে intel core i3 প্রসেসর। রয়েছে ১৫.৬ ইঞ্চি স্ক্রিন। এছাড়াও এতে থাকছ উন্নত গ্রাফিক্স কার্ড। রয়েছে ৪ জিবি র‍্যাম।

dell vostro 3468- সাইজে ছোট আকারের ল্যাপটপ চাইলে এটি সব থেকে ভাল অপশন। এতে রয়েছে i3 প্রসেসর এবং ৪ জিবি র‍্যাম। এছাড়াও রয়েছে ১ টিবি হার্ড ডিস্ক ড্রাইভ। থাকছে windows 10

lenovo ideapad 330- এতে রয়েছে windows 10 অপারেটিং সিস্টেম। এছাড়াও রয়েছে 7th generation amd a9-9425 apu প্রসেসর। যার কারণে এটি খুব সহজে হ্যাং করবে না। ছাড়াও এতে রয়েছে ১ টিবি হার্ড ডিস্ক ড্রাইভ।

hp250 g5- এই ল্যাপটপে রয়েছে windows ১০ অপারেটিং সিস্টেম। এছাড়াও রয়েছে intel core i3 6006u প্রসেসর। যে কারণে এই ল্যাপটপ বেশ ভালভাবে কাজ করে অন্য ল্যাপটপের থেকে। থাকছে উন্নত মেমোরি। থাকছে ১ টিবি হার্ড ডিস্ক ড্রাইভ এবং ৪ জিবি র‍্যাম।