স্টাফ রিপোর্টার, বহরমপুর: নতুন করে চেয়ারম্যান কমিটি গঠন করল বহরমপুর পুরসভা৷ চেয়ারম্যান কমিটির প্রধান হিসাবে দায়িত্ব নিলেন কান্দির বিধায়ক অপূর্ব সরকার। এর আগে সদর মহকুমা শাসক দীপাঞ্জন মুখোপাধ্যায়কে প্রশাসকের দায়িত্ব দেওয়া হয়েছিল৷

গত বছর ১৩ নভেম্বর বহরমপুর পুরসভার মেয়াদ শেষ হয়। নির্বাচন না হওয়ায় প্রশাসক নিয়োগ করা হয়। পুরসভার দায়িত্ব নেন সদর মহকুমা শাসক দীপাঞ্জন মুখোপাধ্যায়। লোকসভা নির্বাচনের আগে পুরসভার কাজে গতি আনতে ফের আরেকটি নতুন চেয়ারম্যান কমিটি গঠনের সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার।

সেই মতো রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের নির্দেশে নতুন আরও একটি চেয়ারম্যান কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। সেই নির্দেশ মেনে বুধবার দুপুরে বহরমপুর পুরসভায় গিয়ে চেয়ারম্যান কমিটি গঠিত হয়৷ তার প্রধান হিসাবে দায়িত্ব দেওয়া হয় কান্দির বিধায়ক তথা কান্দি পুরসভার চেয়ারম্যান অপূর্ব সরকারকে।

এদিন কমিটি গঠনের পর পুর কর্মচারীদের পক্ষ থেকে সম্বর্ধনা দেওয়া হয় অপূর্ব সরকারকে। এই কমিটিতে রয়েছেন প্রাক্তন পুর সদস্য এবং পুর কর্মচারীরা। এদিন নতুন পুর চেয়ারম্যান কমিটির দায়িত্ব নেওয়ার পর অপূর্ব সরকার জানান, আমি রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের নির্দেশ মেনে এই পদে আসলাম। আগামী দিনে বহরমপুর পুরবাসীকে আরও উন্নত পরিষেবা কিভাবে দেওয়া যায় সে দিকেই লক্ষ রাখব।

আগামী দিনে পুর এলাকার রাস্তা ঘাট এবং জল নিকাশি ব্যবস্থার দিকে বিশেষভাবে জোর দেওয়া হবে। পুর সভার কাজ পরিচালনার ক্ষেত্রে আগামী দিনে এই কমিটি ছাড়াও পুর কর্মচারীদের মতামত নিয়ে কাজ করা হবে বলেও জানান অপূর্ব সরকার।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ