মোদী ও নেতানিয়াহু

আগেই করোনায় আক্রান্ত হয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। এবার ইজরায়েলের প্রধানমন্ত্রীর করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা।

ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর আল্ট্রা-অর্থোডক্স বিষয়ক উপদেষ্টা রিভকা পালুচ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার স্থানীয় গণমাধ্যমের তরফে এই খবর জানানো হয়েছে।

স্থানীয় দ্য জেরুজালেম পোস্ট জানিয়েছে, গত কয়েকদিন নেতানিয়াহু, নেসেট সদস্য ও অন্যান্যদের সংস্পর্শেই ছিলেন। ফলে স্বাভাবিকভাবেই তাঁর আক্রান্ত হওয়ার আশঙ্কা থেকে যাচ্ছে।

ইজরায়েলি চ্যানেল টুয়েলভ জানিয়েছে, স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশ অনুযায়ী এখন ব্যবস্থা নেবেন নেতানিয়াহু। এই সংবাদমাধ্যম জানিয়েছে, পালুচের স্বামীর শরীরে করোনার উপস্থিতি পাওয়ার বেশ কয়েক ঘণ্টা পর তিনি আক্রান্ত হন।

এদিকে ইজরায়েলে পাল্লা দিয়ে বাড়ছে করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত দেশটিতে ১৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছে। আক্রান্তের সংখ্যা চার হাজার ছাড়িয়ে গেছে। আর সুস্থ হয়েছে ১৩২ জন।

ইজরায়েলে করোনাভাইরাসের বিস্তাররোধে সব স্কুল বন্ধ রাখা হয়েছে এবং জমায়েত বা একসঙ্গে ১০ জনের বেশি মানুষ জড়ো হওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এছাড়া সুপারমার্কেট, ফার্মেসি, গ্যাস স্টেশন ও ব্যাংক ছাড়া সব প্রতিষ্ঠান গত ১৫ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশটিতে।

উল্লেখ্য, গত বছরের শেষ সপ্তাহে চিনের উহান থেকে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। বিশ্বজুড়ে সাত লাখের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩৪ হাজার মানুষের। আর সুস্থ হয়ে উঠেছে দেড় লাখের বেশি মানুষ।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.