লন্ডন: ভারতে ম্যাঞ্চেস্টার সিটি অনুরাগীদের আমন্ত্রণের অপেক্ষায় তিনি। আমন্ত্রণ পেলে অদূর ভবিষ্যতে ভারতবর্ষে বেড়াতে আসার ইচ্ছেপ্রকাশ করলেন ম্যাঞ্চেস্টার সিটি ডিফেন্ডার বেঞ্জামিন মেন্ডি। ভারতকে ‘সুন্দর দেশ’ হিসেবে অভিহিত করে স্টার স্পোর্টসের একটি অনুষ্ঠানে এদেশে আসার ইচ্ছের কথা জানিয়েছেন মেন্ডি।

‘ভারতের মানুষ কবে সেদেশে যাওয়ার জন্য আমন্ত্রণ করবে আমায়। আমি অপেক্ষায় রয়েছি। কারণ ভারত ভীষণ সুন্দর একটা দেশ।’ স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে জানিয়েছেন মান্ডি। তবে করোনা প্রকোপ কমলে লকডাউন সংক্রান্ত বিষয়গুলি পুরোপুরি শিথিল হওয়ার পরেই এদেশে আসবেন বলে জানিয়েছেন গুয়ার্দিওলার দলের ডিফেন্ডার। মেন্ডির কথায়, ‘ভারতে লকডাউন প্রক্রিয়া স্বাভাবিক হোক। সেখানকার মানুষ, অনুরাগীরা মাঠে ফুটবল ফেরার বিষয়টা আগের মতো উপভোগ করতে শুরু করুক তারপর আমি সেদেশে যাবো।’

২০১৭ জুলাইতে লিগা-ওয়ান ক্লাব মোনাকো থেকে পাঁচ বছরের চুক্তিতে ম্যান সিটিতে আসেন এই ফরাসি ডিফেন্ডার। ওই বছরেই সেপ্টেম্বরে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে ম্যাচে লিগামেন্টে গুরুতর চোট পান বছর পঁচিশের এই ফুটবলার। এরপর থেকে চোট নিত্য সঙ্গী ২০১৮ ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের সদস্যের। ২০১৮-১৯ মরশুমের প্রথম পর্বে তাঁর পারফরম্যান্সের জন্য বেঞ্জামিন মেন্ডির প্রশংসা করেন কোচ গুয়ার্দিওলা। কিন্তু ওই মরশুমেই হাঁটুতে চোট পেয়ে পরবর্তীতে হাঁটুতে অস্ত্রোপচারও করাতে হয় তাঁকে। ।

চোট সারিয়ে আপাতত সুস্থ মেন্ডি লকডাউনের পর মাঠে ফিরতে মরিয়া ছিলেন। আপাতত একাদশে নিয়মিতই খেলছেন ফরাসি ডিফেন্ডার। রবিবার রাতে নিউক্যাসেলের বিরুদ্ধে এফএ কাপের কোয়ার্টার ফাইনালেও একাদশে শুরু করেছিলেন তিনি। উল্লেখ্য, নিউক্যাসেল ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে এফএ কাপের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে ম্যান সিটি। আগামী ১৯ জুলাই শেষ চারে তাঁদের প্রতিপক্ষ আর্সেনাল।

যদিও প্রিমিয়র লিগ জয়ের আশা ইতিমধ্যেই শেষ হয়েছে ম্যান সিটির। তিন দশক পর ইপিএলের শিরোপা দখল করেছে লিভারপুল।

Proshno Onek II First Episode II Kolorob TV