চলে গেলেন বাংলা ছবির অন্যতম চলচ্চিত্র সম্পাদক সঞ্জীব কুমার দত্ত। তিনি কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন। আজ রবিবার দুপুরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সঞ্জীব দত্তের প্রয়াণে টলি পাড়ায় নেমে এসেছে শোকের ছায়া।

জানা যাচ্ছে, দ্বিতীয় বার হার্টের বাইপাস সার্জারির জন্য তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। কিন্তু একাধিক অঙ্গ বিকল হওয়ায় তাঁর মৃত্যু হয়। মুহূর্তে তাঁর মৃত্যুর খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

তবে শুধু বাংলা ছবি নয়। বলিউডেও তিনি বেশ কিছু ছবিতে সম্পাদনার কাজ করেছিলেন। মর্দানি, তুম বিন, ডোর, ইকবাল, লাফাঙ্গে পরিন্দে, অকসর, মিশন কাশ্মীর, এক হসিনা থি ইত্যাদি ছবিতে কাজ করেছিলেন তিনি। সম্প্রতি তিনি দুর্গেশগড়ের গুপ্তধন ছবিতে কাজ করেছেন। তাঁর সম্পাদিত পূর্ব পশ্চিম দক্ষিণ উত্তর আসবেই ছবি খুব শীঘ্রই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে।

সঞ্জীব কুমার দত্তের মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছেন টলিউডের শিল্পীরা। অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী লিখছেন, “এটা সত্যিই অবিশ্বাস্য সঞ্জীব দা। এ মেনে নেওয়াও যায় না। তুমি এত তাড়াতাড়ি চলে যেতে পারো না।”

অভিনেতা মৈনাক বন্দ্যোপাধ্যায় লিখছেন, “মানতে পারছি না সঞ্জীবদা। এত তাড়াহুড়োর কী ছিল। এখনও মনে আছে কোনও একটা সিনেমার প্রিমিয়ারে নিজে আলাপ করে বলেছিলে কার্টুনে খুব ভাল কাজ করেছ। অত উঁচু মানের কেউ এত বিনয়ী হতে পারেন, তা দেখেই অবাক হয়েছিলাম। এরকম ভাবে তোমার চলে যাওয়া মানতে পারছি না। ভাল থেকো।”