কলকাতা: করোনা পরিস্থিতির মধ্যেও ক্রমশ স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা। জুন মাস থেকেই টলিপাড়ায় শুরু হয়েছিল শুটিং। তবে শুধু দেশের মাটিতে নয়। প্যানডেমিক পরবর্তী সময় ইংল্যান্ডে গিয়েও শুটিং করছেনন টলিউড তারকারা। এরই মধ্যে একটি রেকর্ড করে ফেলেছে একটি বাংলা ছবি।

কমলেশ্বর মুখোপাধ্যায়ের ছবি ‘অনুসন্ধান’ এর শুটিং হয়েছে ইংল্যান্ডে। জানা যাচ্ছে, প্যানডেমিক পরবর্তী সময়ে ইংল্যান্ডের শুটিং হওয়া প্রথম ভারতীয় ছবি হলো ‘অনুসন্ধান’। দ্বিতীয় ছবিটি হলো অক্ষয় কুমারের ‘বেল বটম’ যেটির শুটিং হয়েছে স্কটল্যান্ডে।

এসকে মুভিজ প্রযোজিত ছবি ‘অনুসন্ধান’-এ অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়, পায়েল সরকার, চূর্ণী গঙ্গোপাধ্যায়, ঋদ্ধি সেন, প্রিয়াঙ্কা সরকার, জয়দীপ মুখোপাধ্যায়, এবং প্রিয়াঙ্কা মন্ডল সহ আরো অনেকে।

টলিউডের এই ছবির শুটিং শুরু হওয়ার সঙ্গে সঙ্গে যে প্যানডেমিক পরবর্তী সময়ে অন্যান্য ছবিগুলির জন্য শুটিং করার দরজা খুলে গিয়েছে তা বলাই যায়। ইংল্যান্ডের শুটিং সম্পর্কে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় জানিয়েছেন যে, তাঁরা স্বাস্থ্যবিধি মেনে চলেছেন। তবে শুটিং সেটে সকলেই খুব উচ্ছ্বসিত ছিলেন।

পরিচালক নিজেও একজন চিকিৎসক। সেই জন্যই সেটে প্রত্যেকে আতঙ্ক মুক্ত এবং সাবধানতা পর্যাপ্ত পরিমাণে মেনে চলা হচ্ছে এই ব্যাপারে তাদের ভরসা রয়েছে।

এক সংবাদমাধ্যমের কাছে জানিয়েছেন কমলেশ্বর মুখোপাধ্যায়। তিনি এও জানিয়েছেন যে, সরকার সম্পূর্ণ সহায়তা করছে তাঁদের। এই ছবির শুটিং ঠিকঠাক হলে অন্যান্য ছবিগুলিও যে ইংল্যান্ডে এসে নিশ্চিন্তে শুটিং করতে পারবে তেমনই আশা পরিচালকের।

জানা যাচ্ছে অনুসন্ধান একটি সাইকো থ্রিলার। কলকাতা থেকে ইংল্যান্ড যাওয়ার আগে প্রত্যেকেরই কোভিড পরীক্ষা করা হয়েছিল। প্রত্যেকের ফলাফল নেগেটিভ আসার পরেই তারা যাত্রা শুরু করেন।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।