ফাইল ছবি

কলকাতা: চতুর্থ দফার লকডাউন প্রায় শেষের পথে। ৩১ মে শেষ হয়ে যাচ্ছে লকডাউন। কিন্তু, এরপর কী হবে, তা নিয়ে চিন্তিত অনেকেই। অনুমান করা হচ্ছে কিছু নিয়ম পরিবর্তন করে পঞ্চ দফার লকডাউন ঘোষণা করা হবে। এই অবস্থায় রাজ্যে যে লকডাউন এখনই তুলতে চাইছে না, সেকথা জানালেন মুখ্যসচিব রাজীব সিনহা।

বৃহস্পতিবার কেন্দ্রীয় সচিবের সঙ্গে একটি বৈঠকে একথা জানিয়েছেন তিনি। রাজ্য সরকার চায় না, এখনই লকডাউন উঠে যাক। বিশেষত লোকাল ট্রেন চালানোর ক্ষেত্রে আপত্তি রয়েছে রাজ্যের। রাজ্য সরকার মনে করছে, এখনই লকডাউন তুললে বাড়তে পারে সংক্রমণ। এমনিতেই শ্রমিক স্পেশাল ট্রেনে আসা পরিযায়ী শ্রমিকদের অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। যা থেকে আতঙ্ক ছড়িয়েছে।

 

এদিন লকডাউনের মেয়াদ বৃদ্ধি, আমফান পরবর্তী পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার নবান্নে ক্যাবিনেট সচিব রাজীব গৌবার সঙ্গে একটি ভিডিও কনফারেন্সে ছিলেন মুখ্যসচিব। সেখানেই এই আপত্তির কথা জানানো হয়েছে। জানানো হয়েছে, এখনই লকডাউন তুলতে চায় না রাজ্য।

তবে সম্ভবত কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। রাজ্যের তরফে জানানো হয়েছে, লোকাল ট্রেন চলতে শুরু করলে সামাজিক দূরত্ব বজায় থাকবে না। আর তার থেকে সংক্রমণ বেড়ে যাবে বলে আশঙ্কা। এদিনের বৈঠকে, আমফানে রাজ্যের ক্ষতির খতিয়ানও তুলে ধরেন মুখ্যসচিব। তিনি জানিয়েছেন, আমফানে ক্ষতিগ্রস্ত হয়েছেন ৬ কোটি মানুষ, রাজ্যে মৃত্যু হয়েছে মোট ৮৭ জনের।

 

 

Proshno Onek II First Episode II Kolorob TV