কলকাতা: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা আরও বাড়ল। বাংলায় এই মুহূর্তে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৮৯ জন। করোনায় আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। শুক্রবার নবান্নে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন মুখ্যসচিব রাজীবা সিনহা।

রাজ্যে নতুন করে আরও ১২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে রাজ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। অডিট কমিটির রিপোর্ট অনুযায়ী করোনায় মৃত্যু নিয়ে এই তথ্য জানাল রাজ্য সরকার। বৃহস্পতিবারের পর রাজ্যে আরও ১২ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে।

এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮৯। যাদের মধ্যে ৩ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। শুক্রবার নবান্নে সাংবাদিক বৈঠকে এই তথ্য জানিয়েছেন মুখ্যসচিব।

রাজ্যে নতুন আরও ২০টি সরকারি কোয়ারেন্টাইন সেন্টার চালু করা হয়েছে। রাজ্যের বিভিন্ন প্রান্তে মোট ৫৮২টি সরকারি কোয়ারেন্টাইন চালু রয়েছে। ওই সেন্টারগুলিতে ৪৮৩০ জনকে রাখা হয়েছে। ইতিমধ্যেই সরকারি কোয়ারেন্টাইন সেন্টার থেকে ৪৫০ জন বাড়ি ফিরে গিয়েছেন।

এরই পাশাপাশি এই মুহূর্তে রাজ্যে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন মোট ৪৪,৪৭৪ জন। প্রশাসনের তরফে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের সম্পর্কে বিভিন্ন প্রযুক্তির মাধ্যমে খোঁজ নেওয়া চলছে।

করোনা মোকাবিলায় সতর্কতামূল সবরকম পদক্ষেপ করছে রাজ্য সরকার। লকডাউন মেনে চলতে রাজ্যের বিভিন্ন এলাকায় মাইকিং চলছে প্রশাসনের উদ্যোগে। জরুরি প্রয়োজন ছাড়া কাউকেই বাড়ির বাইরে বেরোতে নিষেধ করা হচ্ছে। গোটা দেশে বেড়েই চলেছে নোভেল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা।

শুক্রবার বিকেলে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৬৪১২। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৯৯। গত ২৪ ঘণ্টায় কোভিড-19-এর সংক্রমণের জেরে দেশে ৩৩ জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন প্রান্তে নতুন করে ৬৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।