চট্টগ্রাম: গ্রামবাসী ও বিজিবি রক্ষীদের সংঘর্ষে রক্তাক্ত বাংলাদেশের সীমান্ত এলাকা। চট্টগ্রাম বিভাগের অন্তর্ভুক্ত এই এলাকার মাটিরাঙ্গা পৌরসভার গাজীনগর গ্রামে গাছ কাটা ঘিরে সংঘর্ষে অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে। নিহতদের একজন বর্ডার গার্ড বাংলাদেশ রক্ষী। স্থানীয় এক ব্যক্তির বাগানের গাছকাটাকে কেন্দ্র করে সংঘর্ষ ছড়ায়।সেই সময় বিজিবি সদস্যরা গুলি চালায়। এতেকয়েকজনের মৃত্যু হন। হামলায় মারা যায় বিজিবি গার্ড। পরিস্থিতি অন্তন্ত অগ্নিগর্ভ।

জানা গিয়েছে, গাজীনগর গ্রামের সাহাব মিয়া সকালে তাঁর নিজের বাগানের কয়েকটি গাছ কাটেন। গাছগুলো ভ্যানে করে নিয়ে যাওয়ার সময় সেগুলো অবৈধ দাবি করে বিজিবি সদস্যরা বাজেয়াপ্ত করতে চায়। এর জেরে বচসা থেকে সংঘর্ষ ছড়ায়। বিজিবি সদস্যরা গুলি ছোড়ে। ঘটনাস্থল থেকে বিজিবি সদস্য শাওন ও বাগান মালিক সাহাব মিয়া প্রকাশ মুছার দেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া,সাহাব মিয়ার ছেলে আলী আহম্মদ আকবর এবং গ্রামবাসী মহ. মফিজ মিয়ার দ্হ মিলেছে।

 

সংঘর্ষ চলাকালীন হার্ট অ্যাটাকে মারা গেছেন সাহাব মিয়ার স্ত্রী রঞ্জু বেগম। জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, এই ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার রিয়াজুল ইসলামকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলাশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও পুলিশ সুপার মহ. আব্দুল আজিজ সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকতারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গ্রামবাসীরা বিক্ষোভ দেখান।ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে এলাকাবাসীকে শান্ত থাকার আহ্বান জানানো হয়।