নিউ ইয়র্ক: সুপারম্যান ও ব্যাটমান ফ্যানদের কাছে যাকে বলে একেবারে ‘মেঘ না চাইতে জল’। সময়ের আগেই মুক্তি পেয়ে গিয়েছে, ‘সুপারম্যান ভার্সেস ব্যাটমান’-এর ট্রেলর। না ! শুভমুক্তি নয়, আসলে ফাঁস হয়ে গিয়েছে বহু প্রতীক্ষিত এই ছবির ট্রেলর। আর এতেই বেজায় চটেছেন ওয়ার্নার ব্রাদার।

২০ এপ্রিল প্রকাশিত হওয়ার কথা ছিল, কিন্তু তার আগেই ১৬ তারিখে ইন্টারনেটের বিভিন্ন সাইটে চলে আসে ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান’-এর ট্রেলর।

তবে ট্রেলার ফাঁস হয়ে যাওয়ার পর, ওয়ার্নার ব্রার্দার ও পরিচালক জ্যাক স্নাইডার ট্রলরের এইচ ডি ভার্সন রিলিজ করেছে। মনে করা হচ্ছে, মুভি থিয়েটারের কর্মীরা যখন এই সিনেমার ছবি ও শব্দ পরীক্ষা করে দেখছিলেন, তখনই মুভির অংশটি রেকর্ড করে নেওয়া হয়েছে।

ফাঁস হয়ে যাওয়া ট্রেলরটির শুরুতে যে অংশটি রয়েছে তা প্রকৃত অর্থে ছবির শেষের অংশ। তাছাড়া ট্রেলর-এ যে ক্যাপশন গুলি দেখা গিয়েছে, সেগুলি পর্তুগিজ ভাষায় লেখা। জানাজানি হয়ে যাওয়ার পর সঙ্গে সঙ্গে ইউটিউব থেকে ট্রলরটি বন্ধ করে দেওয়া হয়েছে।

যদিও ছবির ট্রেলরটি লিক হয়ে যাওয়া ছবির পরিচালক, অভিনেতারা-অভিনেত্রীরা রেগে আগুন। কিন্তু সিনেপ্রেমীদের মধ্যে এই ট্রেলর ভালোই প্রভাব ফেলেছে। আর শাপে বর ব্যাটম্যান, সুপারম্যানের কাছে৷ কেননা হু হু করে বাড়ছে ট্রেলরের দর্শক সংখ্যা৷ আখেরে লাভবান হচ্ছেন  ছবির পরিচালক, প্রযোজক৷