স্টাফ রিপোর্টার, বারাকপুর: রাত পোহালেই কলকাতায় ঐতিহাসিক ব্রিগেড সমাবেশ রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের৷ ইতিমধ্যেই বিভিন্ন জেলা থেকে আসতে শুরু করেছেন দলীয় কর্মীরা৷ সদা তৎপর রাজ্যের পুলিশ প্রশাসনও। উত্তর ২৪ পরগনার বারাকপুর শহরের উপর দিয়ে অসংখ্য তৃণমূল কর্মী কলকাতায় ব্রিগেডের উদ্দেশ্যে যাত্রা করবেন।

বারাকপুর শহর অতিক্রম করে ডানলপ মোড় হয়ে কলকাতায় পৌঁছাবেন অসংখ্য মানুষ৷ সেই কারনে পথ নিরাপত্তায় সদা সতর্ক থাকবে বারাকপুর পুলিশ কমিশনারেটের পুলিশ। এই কমিশনারেটের পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী শুক্রবার সাংবাদিকদের বললেন, শনিবার সর্ব শক্তি নিয়ে বিভিন্ন থানার পুলিশ কর্মীরা রাস্তায় জনগনের সুরক্ষায় উপস্থিত থাকবে। উচ্চ পদস্থ পুলিশ কর্মীরা, বিভিন্ন থানার পুলিশকর্মী ও সিভিক ভলান্টিয়াররা শহরের ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করবে। সব পুলিশ কর্মীই রাস্তায় উপস্থিত থাকবেন শনিবার সকাল থেকে।’

এদিকে শুক্রবার বারাকপুর পুলিশ কমিশনার সুনীল চৌধুরী সবুজ পতাকা নেড়ে এবং সাদা পায়রা আকাশে উড়িয়ে বিটি রোডে পথ নিরাপত্তা মাস কর্মসূচির সূচনা করেন। সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচিকে ১০০ শতাংশ সফল করতে বারাকপুর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে আগামী এক মাস ব্যপী পথ নিরাপত্তা মাস কর্মসূচি পালিত হবে।

শুক্রবার পথ নিরাপত্তা কর্মসূচির সূচনা অনুষ্ঠানে বারাকপুর পুলিশ লাইন থেকে পুলিশ কর্মীদের এক মিছিল বারাকপুর শহর পরিক্রমা করে। এই মিছিলে পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী, বারাকপুর পুরসভার পুরপ্রধান উত্তম দাস সহ বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা অংশ গ্রহণ করেন।