বার্সেলোনা: লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের যুগলবন্দিতে আলমেরিয়াকে ৪-০ উড়িয়ে দিয়ে ৭৪ পয়েন্ট নিয়ে লা লিগায় শীর্ষস্থান ধরে রাখল বার্সোলোনা৷ মেসি ও সুয়ারেজর সঙ্গে এদিন গোল পান মার্ক বারত্রাও৷
স্কোরলাইন সহজ হলেও মেসিদের জন্য ম্যাচটা সহজ ছিল না৷গত ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষে কষ্টার্জিত জয়ের পর বুধবার আলমেরিয়ার বিরুদ্ধে এই জয় সমর্থকদের স্বস্তির বার্তা দিল৷যদিও প্রথম গোলটি পেতে বার্সাকে অপেক্ষা করতে হয়েছে ৩৩ মিনিট। ১৫ মিনিটের মাথায় তো গোল খাওয়ার শঙ্কাও ছিল। আলমেরিয়ার ওয়েলিংটন সিলভার শটটা অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়৷ম্যাচের ৩৩ মিনিটে মেসির গোলে এগিয়ে যায় বার্সা৷ডান প্রান্তে বল ধরে পেনাল্টি বক্সের একেবারে মাথায় গিয়ে আলমেইরার একজন খেলোয়াড়কে কাটিয়ে বাঁ পায়ের বাঁকানো শটের দুর্দান্ত এক গোলে দলকে এগিয়ে দেন তিনি। ৫৫ মিনিটে বার্সেলোনাকে ২-০ গোলে এগিয়ে দেন সুয়ারেজ। গোলটি পাওয়ার আগে সুয়ারেজ অবশ্য ম্যাচে নিজেকে হারিয়েই খুঁজছিলেন। তাঁর বুলেট গতির শটটি ফেরানোর ক্ষমতা ছিল না গোলরক্ষক কুয়েস্তার।
সেট পিস থেকে আসে ম্যাচের তৃতীয় গোলটি। জাভির কর্নারে মাথা ছুয়ে স্কোর লাইন ৩-০ করে ফেলেন মার্ক বারত্রা। খেলার অন্তিম মুহূর্তে বাম প্রান্ত থেকে ফাঁকায় পেদ্রোর বাড়ানো ক্রসে পা লাগিয়ে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন সুয়ারেজ।