শ্রীনগর: জম্মু কাশ্মীরের বারামুল্লায় সন্ত্রাসবিরোধী অভিযানে বড়সড় সাফল্য নিরাপত্তাবাহিনীর। এনকাউন্টারে ৩ জঙ্গিকে খতম করল সেনা। শুক্রবার রাতে বারমুল্লার পাট্টান এলাকার ইয়েডিপোরা অঞ্চলে অভিযানে যায় পুলিশ ও সিআরপিএফের যৌথ বাহিনী। জঙ্গি ডেরার কাছে যেতেই গুলি চালাতে শুরু করে সন্ত্রাসবাদীরা। পাল্টা হামলায় নিকেষ ৩ জঙ্গি।

জানা গিয়েছে, বারামুল্লার ইয়েডিপোরায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর মেলে। সেই মতো অপারেশনের প্ল্যান সাজায় নিরাপত্তবাহিনী। পুলিশ ও সিআরপিএফের যৌথ বাহিনী অভিযানে যায়। শুক্রবার রাতে জঙ্গিদের খোঁজে ওই এলাকায় যায় নিরাপত্তাবাহিনীর জওয়ানরা।

হঠাৎই গোপন ডেরা থেকে লুকিয়ে গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। নিরাপত্তাবাহিনীর সঙ্গে পেরে উঠতে না পেরে শেষমেশ এলাকার বেশ কয়েকজন মহিলা ও শিশুকে পণবন্দি করে ফেলে জঙ্গিরা।

পণবন্দিদের মুক্ত করতে এরপর জোরদার তৎপরতা শুরু করে জওয়ানরা। গোটা এলাকা ঘিরে ফেলা হয়। এলাকা থেকে বেরনোর সব পথ বন্ধ করে দেওয়া হয়। এরপরই এলাকা বদলে লুকিয়ে পড়ে জঙ্গিরা। জঙ্গিদের খোঁজে এলাকায় চিরুনি তল্লাশি শুরু করে জওয়ানরা।

ছোট ছোট দলে ভাগ হয়ে বাড়ি-বাড়ি ধরে শুরু হয় তল্লাশি। এরই মধ্যে একরটি বাড়ি থেকে জওয়ানদের লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। মুহূর্তের মধ্যে গোটা বাড়ি ঘিরে ফেল সেনা।

অত্যন্ত তৎপরতার সঙ্গে আগে পণবন্দিদের নিরাপত্তা সুনিশ্চিত করে বাহিনী। জঙ্গিরাও এলোপাথাড়ি গুলি ছুড়তে থাকে। পাল্টা গুলিতে ৩ জঙ্গির মৃত্যু হয়। জঙ্গিদের হাচে আটক থাকা পণবন্দিদের উদ্ধার করেন জওয়ানরা।

তবে ওই জঙ্গিরা কোন সংগঠনের সঙ্গে যুক্ত তা জানা যায়নি। জঙ্গিদের গুলিতে বেশ কয়েকজন জওয়ানও জখম হয়েছেন। চিকিৎসার জন্য তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।