স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: মন্দিরে চুরির ঘটনা ঘটল বাঁকুড়ার জয়পুরের মদনমোহনপুর তাঁতিপাড়ায়। বহু মূল্যবান ও প্রাচীন শালগ্রাম শিলা-সহ সিংহাসন ও অন্যান্য দামি বাসনপত্র নিয়ে চম্পট দিয়েছে চোরের দল।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রাচীন এই বিষ্ণু মন্দিরে আগে কোনও চুরির ঘটনা না ঘটলেও এলাকার বেশ কয়েকটি মন্দিরে চুরির ঘটনা ঘটেছে। বিষয়টি পুলিশকে জানিয়েও কোনও কাজ হয়নি বলে অভিযোগ।

মন্দিরের পুরোহিত স্বপন বটব্যাল জানান, আশেপাশের মন্দিরে চুরির ঘটনা ঘটলেও এই মন্দিরে চুরি এই প্রথম। সকালে খবর পেয়েই তিনি ছুটে এসেছেন। মন্দিরের জিনিসপত্র ওলট-পালট করার পাশাপাশি শালগ্রাম শিলা, সিংহাসন ও বেশ কিছু বাসনপত্র খোয়া গিয়েছে বলে তিনি জানান।

স্থানীয় বাসিন্দা রুবী দত্ত জানান, এই মন্দিরে তালা দেওয়ার নিয়ম নেই। এদিন সকালে দরজা খোলা দেখে তাঁর সন্দেহ হয়। সব দেখে তাঁরা চুরি হয়েছে বলে নিশ্চিত হন।

স্থানীয় বাসিন্দা ধনঞ্জয় রায়ের দাবি, এলাকায় ধারাবাহিকভাবে বিষ্ণু মন্দির গুলি থেকে বহু মূল্যবান শালগ্রাম শিলা চুরি হয়ে যাচ্ছে। এর আগেও বেশ কয়েকটি মন্দির থেকে এই ধরনের শালগ্রাম শিলা চুরি গিয়েছে। বিষয়টি পুলিশকে জানালেও কোনও কাজ হয়নি। এর পিছনে বড়সড় কোনও চক্র কাজ করছে বলে তিনি মনে করেন।
এদিকে বিষয়টি খতিয়ে দেখে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।