তিমিরকান্তি পতি, বাঁকুড়া: টানা তিন দিনের টান টান উত্তেজনা শেষে পাকিস্তানের হাতে বন্দী বায়ু সেনা কর্মী অভিনন্দন বর্তমান দেশে ফিরছেন। এই খবরে উচ্ছ্বসিত আসমুদ্র হিমাচল। বাদ নেই দক্ষিণের জেলা বাঁকুড়াও। পাক প্রধানমন্ত্রী ওই দেশের সংসদে বৃহস্পতিবারই ঘোষণা করেছিলেন ভারতের হাতে ফিরিয়ে দেওয়া হবে অভিনন্দন বর্তমান।

পাক সরকারের পূর্ব ঘোষণা মতো শুক্রবার ওয়াগা সীমান্ত দিয়ে সড়কপথে দেশে ফিরছেন অভিনন্দন বর্তমান। এই খবর সংবাদমাধ্যমের সৌজন্যে পাওয়া মাত্রই আনন্দ উৎসবে মাতলেন বাঁকুড়ার ওন্দার দামোদরবাটি গ্রামের বিনয় বাদল দিনেশ ক্লাবের সদস্যরা। ওয়াগা সীমান্ত থেকে কয়েক হাজার কিলোমিটার দূরে থেকেও গ্রামের শিশু, কিশোর, পুরুষ, মহিলা নির্বিশেষে বিশেষ এই মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে বিশেষ উদ্যোগী হলেন। হাতে জাতীয় পতাকা আর বীর সেনা অভিনন্দন বর্তমানের ছবি নিয়ে ভারতমাতা আর তাঁর নামে জয়ধ্বনি দিলেন তারা।

এদিনের আনন্দ উৎসবে অংশ নিয়ে ওন্দার দামোদরবাটি বিনয় বাদল দীনেশ ক্লাবের সদস্য বিবেক গোস্বামী যুদ্ধের বিরুদ্ধে সওয়াল করে বলেন, যুদ্ধ কোন দিনই কোন সমস্যার স্থায়ী সমাধান হতে পারে না। তবে আমাদের দেশের উপর কেউ আক্রমণ করলে তাকেও যে ছেড়ে কথা বলা হবে না৷ বায়ু সেনার সাম্প্রতিক কার্যকলাপই তার প্রমাণ। একই সঙ্গে তিনি বলেন, আমাদের দেশের বীর জওয়ান দীর্ঘ সময় পর দেশে ফিরে আসছেন৷ এর চেয়ে আনন্দের আর কিছু হতে পারে না। তাই এতো দূরে থেকেও আমরা সেই মুহূর্তটাকে ‘সেলিব্রেট’ করছি।

Proshno Onek II First Episode II Kolorob TV