তিমিরকান্তি পতি, বাঁকুড়া: প্রকাশিত উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল৷ জয়জয়কার বাঁকুড়া জেলার পরীক্ষার্থীদের৷ এবারও এই জেলায় প্রথম দশে বেশ কয়েক জন ছাত্র রয়েছেন।

এবার উচ্চ মাধ্যমিকে চতুর্থ স্থান অধিকার করেছে বাঁকুড়া জেলা স্কুলের মহাকাশ রক্ষিত। তার প্রাপ্ত নম্বর ৪৯২। ২০১৭ সালে মাধ্যমিক পরীক্ষায় মাত্র এক নম্বরের জন্য মেধা তালিকায় দশম স্থানে আসতে পারেনি৷ যা নিয়ে আফশোস ছিল তার৷ তা নিয়ে মহাকাশ জানিয়েছে, এবারে ফলাফলে সে ভীষণ খুশি। সেভাবে রুটিন ধরে না পড়াশুনা করলেও দৈনিক গড়ে সাত আট ঘন্টা পড়াশুনা করেছে সে।

তার সাফল্যে মায়ের অবদান অনেক খানি বলে জানিয়েছে এই কৃতি ছাত্র৷ বলেন, রাতে সে যতোক্ষন পড়াশুনা করেছে মা পাশে বসে থাকতেন। এই সাফল্য তার মা বাবাকেই সে উৎসর্গ করতে চায়। প্রিয় বিষয় ‘ফিজিক্স’। আর্ত মানুষের সাহায্যে এগিয়ে আসতে মহাকাষ ভবিষ্যতে ডাক্তার হতে চায় বলেই জানিয়েছে।

বন আশুড়িয়া হাই স্কুলের ছাত্র রত্নদীপ সেন এবার উচ্চ মাধ্যমিকে পঞ্চম স্থান অধিকার করেছে। রত্নদীপের তালডাংরায় বাড়ি হলেও বাবার কর্মসূত্রে সে এখন বনআশুড়িয়াতে থাকে। তার এই সাফল্যে বাবা, মায়ের পাশাপাশি শিক্ষক শিক্ষিকাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে সে জানায়। সেভাবে খেলাধুলা না করলেও ক্যুইজ ও আবৃত্তি প্রতিযোগীতায় রত্নদীপ অংশগ্রহণ করেছে৷ আগামী দিনে ইতিহাস অথবা ইংরেজী নিয়ে পড়াশুনা করতে চায়।

বাঁকুড়া জেলা স্কুলের ছাত্র রম্যজিৎ সরকার এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় দশম স্থান অধিকার করেছে । এছাড়াও এবার জেলা থেকে জেলা স্কুলের মোজাম্মেল হক ষষ্ঠ ও সায়ন্তন মুখোপাধ্যায় সপ্তম, বঙ্গ বিদ্যালয়ের গৌরব সিংহ এবং জেলা স্কুলের শুভদীপ নন্দী অষ্টম, ছাঁদার গার্লস হাই স্কুলের ঈষিতা পণ্ডা ও বিবেকানন্দ হাই স্কুলের লক্ষীপ্রিয়া পতি নবম, ক্রীশ্চান কলেজিয়েট স্কুলের অর্পণ ব্যানার্জী ও জেলা স্কুলের রঞ্জিত সরকার দশম স্থান অধিকার করেছে।