বাঁকুড়া: বাঁকুড়ার বড়জোড়া এলাকায় হাতির হামলায় মারা গেলেন স্বপন বাউরি নামক এক গ্রামবাসী৷ বুধবার সকালে এই ঘটনার পর ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ দেখান স্থানীয়রা। জানা গিয়েছে, মঙ্গলবার রাতে গাজন দেখে স্থানীয় কাদাশোল গ্রাম থেকে সাইকেল নিয়ে বাগুলিগ্রামে ফিরছিলেন স্বপন বাউরি। সেই সময় তাঁর উপর হামলা চালায় হাতির দল। সাইকেল সহ ওই ব্যক্তিকে আছাড় মেরে ফেললে ঘটনাস্থলেই মারা যান তিনি।

আজ সকালে ঘটনা জানাজানি হতেই মৃতদেহ আটকে রেখে বিক্ষোভ দেখান গ্রামবাসী। পুলিশ মৃতদেহ তুলতে গেলে প্রাথমিকভাবে বাধার মুখে পড়তে হয় পুলিশকে। ঘটনার কথা বনদফতরকে জানানো হয়। যদিও দীর্ঘক্ষণ দেখা মেলেনি বনবিভাগের আধিকারিকদের। উপযুক্ত ক্ষতিপূরণের দাবিতে এরপর বিক্ষোভ দেখান তাঁরা। পরে পুলিশ ও বনবিভাগ ক্ষতিপূরণের আশ্বাস দিলে বিক্ষোভ উঠে যায় বলে জানা গিয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।