ঢাকাঃ  ক্রমশ ঘনীভূত হচ্ছে ঘুর্ণাবর্ত। ঝড়ো হাওয়া। যার ফলে উত্তাল সাগর। এই অবস্থায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করা হয়েছে। আবহাওয়া দফতরের দুর্যোগবিষয়ক এক বিশেষ সতর্কবার্তায় এমনটাই সঙ্কেত জারি করা হয়েছে।

পড়ুন আরও- সেক্স চ্যাটের ফাঁদে পা দিয়েই গোপন অস্ত্রের ছবি পাচার করে ভারতীয় জওয়ান

বাংলাদেশ আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, মৌসুমি বায়ু এখন বাংলাদেশের ওপর সক্রিয় রয়েছে। এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। মৌসুমি বায়ুর কারণে খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

সক্রিয় মৌসুমি বায়ু ও ভারী বৃষ্টির কারণে দেশের তিনটি সমুদ্রবন্দরে সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়া নৌকাগুলোকে তীরের কাছাকাছি নিরাপদ জায়গায় ফিরে আসতে বলা হয়েছে। সতর্কবার্তায় আরও বলা হয়, উত্তর বঙ্গোপসাগর ও সংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরসমূহের ওপর দিয়ে আজ ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এদিকে বঙ্গোপসাগরের সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাব পড়েছে রাজধানী ঢাকাতেও।

বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত বজ্রসহ ভারী বৃষ্টিপাত হয়েছে শহরের অনেক এলাকায়। আগামী ৪৮ ঘন্টায় আরও ভারী বৃষ্টিপাত হতে পারে বলে পূর্বাভাসে জানাচ্ছে হাওয়া অফিস।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.