ফাইল ছবি

ঢাকাঃ  বাংলাদেশের মাটিতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। লাইনচ্যুত ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জালালাবাদ এক্সপ্রেস। উলটে গিয়েছে ট্রেনের প্রত্যেকটি বগি। যার জেরে বন্ধ হয়ে যায় সিলেট এবং চট্টগ্রামের মধ্যে ট্রেন চলাচল। প্রায় চার ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকার পর সিলেট এবং চট্টগ্রামের মধ্যে ফের একবার রেল যোগাযোগ শুরু হয়।

আখাউড়া রেলওয়ে থানার এক আধিকারিক স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, সিলেট থেকে চট্টগ্রামে যাওয়ার পথে শুক্রবার সকাল সোয়া ৭টার দিকে আখাউড়া স্টেশনে ঢোকার মুখে ট্রেনটি দুর্ঘটনায় পড়ে। জালালাবাদ এক্সপ্রেসের দুই বগির মাঝখানের যন্ত্রাংশ ভেঙে গেলে ট্রেনটির পিছনের দিকের চারটি মালবাহী বগি লাইনচ্যুত হয়।

এই দুর্ঘটনায় লাইন আটকে যাওয়ায় সিলেটের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও ঘটনা ঘটেনি। সকাল ৯টার দিকে লাইনচ্যুত বগিগুলো উদ্ধারে কাজ শুরু করে বাংলাদেশ রেল। বগি সরিয়ে লাইন মেরামত করতে বেলা সোয়া ১১টা বেজে যায়।

বাংলাদেশ রেলের তরফে জানা গিয়েছে, সিলেটের সঙ্গে চট্টগ্রামের রেলপথ কয়েক ঘণ্টা বন্ধ থাকলেও শিডিউলে প্রভাব পড়েনি। কারণ ওই পথে বেলা ১টার আগে আর কোনো ট্রেন ছিল না।