ঢাকা:  মুজিববর্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ না জানানোর আহ্বান জানিয়েছেন, ডাকসু ভিপি নুরুল হক নূর। তিনি বলেন, মুজিববর্ষের অনুষ্ঠানে নরেন্দ্র মোদী ঢাকায় আসলে বঙ্গবন্ধুকে অসম্মান করা হবে। শুধু তাই নয় নয়, বাংলাদেশকে মোদীকে প্রতিহত করবে ছাত্র জনতা, এমনটাই হুঁশিয়ারি নুরুল হকের। দিল্লির সংঘর্ষের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ সমাবেশ করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

পড়ুন আরও- অবশেষে করোনা-বিধ্বস্ত জাহাজ থেকে দেশে ফিরলেন ১১৯ ভারতীয়

সেখানে ডাকসু ভিপি নুরুল হক নুর অভিযোগ করেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনও রাজনৈতিক দলের নেতা নন। তিনি বিশ্বের মুক্তিকামী মানুষের নেতা। তার শততম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এলে বঙ্গবন্ধুর প্রতি অসম্মান করা হবে।

মুজিববর্ষকে পবিত্র অনুষ্ঠান উল্লেখ করে নুর আরও বলেন, আমরা যে রাজনৈতিক দলই করি না কেন, মানুষের মুক্তি সংগ্রামে বঙ্গবন্ধুর অবদান আমরা অস্বীকার করতে পারি না। বঙ্গবন্ধুর প্রতি আমাদের হক রয়েছে। তাই বঙ্গবন্ধুর অনুষ্ঠানে মোদীকে এনে কলঙ্কিত করতে আমরা দেবো না। হাসিনা সরকারের প্রতি নুরুল হকের আবেদন, আপনারা স্পষ্টভাবে মুক্তিযুদ্ধের কথা বলেন, অসাম্প্রদায়িক চেতনার কথা বলেন। আজ যখন ভারতে সাম্প্রদায়িক বিভাজন তৈরি হয়েছে, তা শুধু ভারতের মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। এটি পুরো দক্ষিণ এশিয়ায় ছড়িয়ে পড়বে। এ অবস্থায় ভারতের ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন আরএসএলের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানাই।

তাঁর অভিযোগ, বাংলাদেশ সরকার ভারতের সাথে ভালো সম্পর্কের কথা বললেও প্রতিদিন সীমান্তে বাংলাদেশিদের হত্যা করা হচ্ছে।