ঢাকা:  রংপুরে হিন্দুদের মারধর হওয়ার ঘটনার রেশ এখনও কাটেনি! সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের আক্রান্ত বাংলাদেশের হিন্দুরা। কালী প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটল এবার নওগাঁর আত্রাইয়ে এলাকায়। শুক্রবার গভীর রাতে আত্রাইয়ের কালিকাপুর ইউনিয়নের বড়কালিকাপুর কালী মন্দিরে এই ঘটনা ঘটে। সকালে বিষয়টি নজরে আসার পর স্থানীয় পুলিশ প্রশাসনকে খবর দেওয়া হয়। এরপর ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

আত্রাই থানা পুলিশ খবর পেয়ে ওই মন্দির পরিদর্শন করে তদন্তে নেমেছে। তারা মন্দির কমিটির সদস্য ও স্থানীয়দের এই ব্যাপারে জিজ্ঞাসাবাদ করছে।

এই ব্যাপারে মন্দির কমিটির সভাপতি শ্রী নিরঞ্জন বলেন, ‘আমাদের হিন্দু ধর্মালম্বীদের এ কালী মন্দির ঐতিহ্যবাহী। এখানে সকাল-সন্ধ্যা পূজা দেওয়া হয়। শুক্রবার রাতে পূজা শেষে সবাই বাড়িতে চলে যায়। রাতে অন্ধকারে কে বা কারা মন্দিরে প্রবেশ করে কালী প্রতিমাসহ সঙ্গে থাকা দেবতার মাথা ভাঙচুর করেছে।’ এ ব্যাপারে আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোবারক হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘মন্দিরের ভেতর মূর্তি ভাঙচুরের খবর পেয়ে আমরা সেখানে যাই। গিয়ে দেখি মন্দিরের কালী মূর্তি ভাঙচুর করেছে দুস্কৃতীরা। পরে আমরা স্থানীয় মন্দির কমিটির সঙ্গে আলোচনা করার পর প্রাথমিকভাবে তদন্ত শুরু করেছি। এই ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলেছে। দোষীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করা হবে।’

- Advertisement -