ঢাকা:  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উপন্যাস অবলম্বনে নির্মাণাধীন একটি চলচ্চিত্রের শুটিং চলাকালে ভয়াবহ দুর্ঘটনায় পড়েছেন চিত্রনায়ক ফেরদৌস ও নায়িকা পূর্ণিমা। চিকিৎসকরা জানান, দুজনই সামান্য আহত হয়েছেন এবং তাদের প্রাথমিক চিকিৎসাও শুরু হয়েছে বলে জানিয়েছেন ডাক্তাররা। আজ রবিবার কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী ইউনিয়নের গাংচিলে এই দুর্ঘটনা ঘটে।

ফেরদৌস সাংবাদিকদের বলেন, সিনেমায় পূর্ণিমা এনজিও কর্মী এবং তিনি নিজে সাংবাদিক চরিত্রে অভিনয় করছেন। সিনেমার একটি অংশে পূর্ণিমার মোটরসাইকেলের পেছনে বসে ফেরদৌস এলাকা ঘুরে দেখার দৃশ্য ধারণ করার সময় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায় বলে ফেরদৌস জানান। অভিনেতা জানান, মোটরসাইকেল আমাদের গায়ের উপর পড়ে। শুটিং ইউনিটের সদস্যরা আমাদের উদ্ধার করে বসুরহাট সেন্ট্রাল হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালের চিকিৎসকরা স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, ফেরদৌস ডান পায়ের গোয়ালির উপরে মাংশে আঘাত পেয়েছেন এবং পূর্ণিমা ডান শোল্ডারে এবং কনুইয়ে হালকা ব্যথা পেয়েছেন। যদিও তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে। কয়েকদিন বিশ্রামে থাকলে ঠিক হয়ে যাবে বলে জানিয়েছেন ডাক্তারবাবু।

কোম্পানীগঞ্জ থানার ওসি বলেন, ফেরদৌস ও পূর্ণিমা একটি বেসকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

২০১৪ সালে প্রকাশিত ওবায়দুল কাদেরের গাঙচিল উপন্যাস অবলম্বনে ‘গাঙচিল’ সিনেমাটির নির্মিত হচ্ছে। এর শুটিং শুরু হয় গত ৬ ফেব্রুয়ারি। ছবিটির পরিচালনা করছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। চিত্রনাট্য লিখছেন বাংলাদেশের মারুফ রেহমান ও ভারতের প্রিয় চট্টোপাধ্যায়। ২০১৮ সালের ১৯ সেপ্টেম্বর রাজধানীর ঢাকা ক্লাবে ‘গাঙচিল’ এর মহরত অনুষ্ঠান হয়। ছবিটিতে বাংলাদেশের ফেরদৌস, পূর্ণিমা ছাড়াও অভিনয় করছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।